পাঞ্জাবকে হারিয়ে সেমিতে মোহনবাগান, যুবভারতীতে কবে, কখন, কার বিরুদ্ধে ম্যাচ?

Published on:

Mohun Bagan Super Giants,Durand Cup,Punjab FC

ডার্বি ম্যাচ বাতিল হওয়ার পর কলকাতার বুকে একযোগে আরজি কর মেডিকেল কলেজের ঘটনার প্রতিবাদে নেমেছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান সমর্থকরা। ডুরান্ড কাপের ম্যাচ বাতিল হওয়ার পর ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছিল দুই দলের সমর্থকরা। তবে আশা ছিল যে এই টুর্নামেন্টে আরেকটি ডার্বি হতে পারে। কারণ ইস্টবেঙ্গল ও মোহনবাগান – দুই দলই ডুরান্ড কাপের সেমিফাইনালে পৌঁছেছিল। সেই কারণে যদি দুই দল ফাইনালে পৌঁছাতে পারতো, তাহলে আরেকটা ডার্বি হতে পারতো। যদিও বৃহস্পতিবার রাতেই সেই সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। কারণ, কোয়ার্টার ফাইনাল ম্যাচে হেরে ডুরান্ড কাপ থেকে বিদায় নিয়েছে লাল-হলুদ।

তবে ইস্টবেঙ্গল বিদায় নিলেও মোহনবাগান এই টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। জামশেদপুরে আয়োজিত তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে কঠিন প্রতিপক্ষ পঞ্জাব এফসি-কে পরাজিত করে ইতিমধ্যে ডুরান্ড কাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে সবুজ-মেরুন ক্লাবের ছেলেরা। শুক্রবার সম্পূর্ন সময়ে ম্যাচের ফলাফল পাওয়া না গেলেও, ট্রাইবেকারে এই ম্যাচটি জিতে নেয় মোহনবাগান। এর ফলে টুর্নামেন্টের সেমিতে পৌঁছে গেল কলকাতার এই ক্লাব।

কোয়ার্টার ফাইনালে (৬) ৩ – ৩ (৫) ব্যবধানে ম্যাচ জিতলো মোহনবাগান

কোয়ার্টার ফাইনাল ম্যাচের প্রথমার্ধে শুভাশিস, কামিন্স, পেত্রাতোসরার মতো প্লেয়াররা ছিলেন মাঠের বাইরে। ম্যাচের শুরুতেই পেনাল্টি পেয়ে জোরালো শটে গোল করেন পঞ্জাব অধিনায়ক লুকা মাইচেন। যদিও ম্যাচের ৪৪ মিনিটে স্টূয়ার্টের শট ও সুহেলের পায়ের রিফ্লেকশনে সমতা ফেরায় সবুজ মেরুন। দ্বিতীয়ার্ধের শুরুতেই মনবীরের গোলে এগিয়ে যায় মোহনবাগান। তবে ৬৩ মিনিটে পাঞ্জাবের হয়ে সমতা ফেরান ফিলিপ। এবার ফের ৭১ মিনিটে ফের ভিদালের গোলে এগিয়ে যায় পঞ্জাব। তবে ম্যাচের ৭৯ মিনিটে কামিন্সের গোল সমতা ফেরায় মোহনবাগানকে। শেষমেষ ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। এই ট্রাইব্রেকারে মোহনবাগানের হয়ে গোল করেন মনবীর, লিস্টন, দিমিত্রি, গ্রেগ স্টুয়ার্ট, শুভাশিস ও অলড্রেড। শেষমেষ কোয়ার্টার ফাইনালে (৬) ৩ – ৩ (৫) ব্যবধানে ম্যাচ জিতে ডুরান্ড কাপের সেমিফাইনালে পৌঁছে গেল মোহনবাগান।

একটি সেমিফাইনাল হচ্ছে কলকাতায়

ডুরান্ড কাপের একজোড়া সেমিফাইনাল কলকাতায় হওয়ার কথা থাকলেও ইস্টবেঙ্গল হেরে যেতেই একটি সেমিফাইনাল সরে গেল কলকাতা থেকে। শিলং লাজং ও নর্থইস্ট সেমিফাইনালে মুখোমুখি হবে। এই দুই দল উত্তরপূর্বের হওয়ার কারণে ডুরান্ড কাপের এই সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে শিলংয়ে। সেই ম্যাচ হবে ২৬ আগস্ট। একটি সেমিফাইনাল সরে গেলেও ওপর সেমিফাইনাল হচ্ছে কলকাতার যুবভারতী স্টেডিয়ামে। মোহনবাগান সেই সেমিতে খেলবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X