মোহনবাগানের ডিফেন্স লাইনে অ্যালেক্স সাজি? বড় আপডেট সবুজ-মেরুন শিবির থেকে

Published on:

alex saji

কলকাতাঃ মোহনবাগান, ভারতীয় ফুটবলের অন্যতম সফল ও ঐতিহ্যবাহী ক্লাব হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। একের পর এক ট্রফি জয় দলের প্রত্যেকটি খেলোয়াড়কে প্রশংসার যোগ্য করে তুলেছে। সম্প্রতি আবার ডুরান্ড কাপের ফাইনালে পৌঁছে গিয়েছে দল। এবার খেতাবি লড়াইয়ে শনিবার মাঠে নামছে সবুজ-মেরুন দল। কলকাতার মাঠেই নর্থ-ইস্ট ইউনাইটেড দলের সঙ্গে টুর্নামেন্টের ফাইনাল খেলবে মোহনবাগান। এই ম্যাচ জিতলেই ফের একবার ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হতে পারে দল।

ফাইনাল ম্যাচের অপেক্ষায় যখন প্রহর গুনছেন বাগানের সমর্থকরা, তখন টিম ম্যানেজমেন্ট নিয়ে বড় আপডেট এসে গেল অন্দরমহল থেকে। শোনা যাচ্ছে যে এবার মোহনবাগান দলের ডিফেন্স লাইন শক্তিশালী করার জন্য অ্যালেক্স সাজিকে দলে নেওয়ার পরিকল্পনা চলছে। এই স্থানান্তর নিয়ে ফুটবল মহলে জোর আলোচনা চলছে। কারণ সাজির অভিজ্ঞতা ও দক্ষতা দলের ডিফেন্সিভ স্ট্র্যাটেজিতে বড় ভূমিকা রাখতে পারে। একইসঙ্গে ডুরান্ড কাপের নক-আউট ম্যাচে যেভাবে দুর্বল ডিফেন্স ভূগিয়েছে ক্লাবকে, তারও সমাধান হতে পারে।

অ্যালেক্স সাজি’কে কেন নিতে পারে মোহনবাগান?

অ্যালেক্স সাজি ভারতীয় ফুটবলে একজন প্রতিষ্ঠিত ডিফেন্ডার। কেরালার এই ফুটবলার আই-লিগ এবং আইএসএলের বিভিন্ন দলের হয়ে দীর্ঘদিন ধরে খেলে আসছেন। বলের উপর কন্ট্রোল এবং ট্যাকলিং স্কিলের জন্য তিনি পরিচিত। একইসঙ্গে সাজির অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ যেকোনও দলকে কঠিন পরিস্থিতিতে সামাল দিতে সাহায্য করে। সেই কারণে ডিফেন্স লাইনের গভীরতা বৃদ্ধির লক্ষ্যেই তাঁকে দলে নিতে চাইছে মোহনবাগান।

ডিফেন্সের দুর্বলতায় ভুগছে মোহনবাগান

মোহনবাগান বর্তমানে তাদের ডিফেন্সিভ লাইন আপ নিয়ে কিছুটা চিন্তিত। বিশেষ করে ডুরান্ড কাপের কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে বাগানের ডিফেন্সিভ দুর্বলতা চোখে পড়েছে। কোয়ার্টার ফাইনাল ম্যাচেও তিন তিনটি গোল হয়েছে বাগানের গোলপোস্টে। একই ছবি ধরা পড়ে এই টুর্নামেন্টের সেমিতেও। একজোড়া গোল হজম করতে হয় সবুজ মেরুন দলকে। এই পরিস্থিতিতে একজন অভিজ্ঞ ও দক্ষ ডিফেন্ডারকে দলে নেওয়া খুবই জরুরি হয়ে পড়েছে। এই কারণেই অ্যালেক্স সাজির মত একজন খেলোয়াড়কে দলে নেওয়ার চিন্তা করছে ক্লাব ম্যানেজমেন্ট।

WhatsApp Community Join Now

আনোয়ার আলির উপর নির্ভর করছে সাজির ডিল

এই জল্পনা চললেও এখনো পর্যন্ত সাজিকে নেওয়ার বিষয়ে কোনো অফিসিয়াল আওডেট দেয়নি বাগান ক্লাব কর্তৃপক্ষ। সূত্রের খবর, আনোয়ার আলির উপর পিএসপি কি সিদ্ধান্ত নেয়, সেটার উপর নির্ভর করছে সাজিকে মোহনবাগান দলে নেওয়া হবে কিনা – এই বিষয়টি। জানা গেছে, এই বিষয়ে তাড়াহুড়ো করতে চাইছে না ক্লাব কর্তৃপক্ষ। হয়তো ডুরান্ড কাপ শেষ হওয়ার পর বিষয়টি নিয়ে ভাববে ক্লাব।

সঙ্গে থাকুন ➥
X