সৌভিক মুখার্জী, কলকাতা: চলতি আইপিএল মরসুমে মুম্বাই ইন্ডিয়ান্স শেষ পর্যন্ত পাঞ্জাব কিংসের কাছে হার মানল। হ্যাঁ, পাঁচবারের চ্যাম্পিয়ন দল এবারের সিজনে সাফল্যের মুখ না দেখলেও দলের মালিক মুকেশ আম্বানি (Mukesh Ambani) যেন অন্য খেলায় বাজিমাত করে ফেললেন!
ক্রিকেট মাঠে গো-হারা হারলেও ডিজিটাল দুনিয়ায় জিতলেন মুকেশ আম্বানি! কারণ তার সংস্থা রিলায়েন্সের স্ট্রিমিং প্ল্যাটফর্ম Jio Hotstar এবারের আইপিএল সিজনে রেকর্ড ভেঙে দিয়েছে। হ্যাঁ, সব রেকর্ড গুঁড়িয়ে দিয়ে প্রায় 4500 কোটি টাকা আয় করে ফেলেছে।
খেল দেখালো Jio Hotstar
চলতি আইপিএল মরসুমে Jio Hotstar এর ভিউয়ারশিপ যেন পুরনো সব রেকর্ড ভেঙে দিল। সূত্র বলছে, মুম্বাই বনাম চেন্নাই ম্যাচে 311 মিলিয়ন দর্শক অনলাইনে ম্যাচ দেখেছে। আর ফাইনাল ম্যাচে বেঙ্গালুরু বনাম পাঞ্জাবের দর্শক সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 578 মিলিয়ন। আর এই মেগা ভিউয়ারশিপের কারণে Jio Hotstar অ্যাড রেভিনিউ লক্ষ্যমাত্রা ঠিক করেছিল 4500 কোটি টাকা। এমনকি তা পূরণ করতেও সফল হয়েছে।
ডিজনির সঙ্গে যুক্ত আরও 32টি স্পন্সারশিপ চুক্তি
এই সাফল্যের পিছনে সবথেকে বড় ভূমিকা রেখেছে Reliance ও Disney-র যৌথ উদ্যোগ, যার জেরেই Jio Hotstar এবার নয়া উচ্চতায় পৌঁছেছে। একইসঙ্গে 32টি মেজর ব্র্যান্ড স্পনসরশিপ এবং 10 কোটি পেইড সাবস্ক্রিপশন গ্রাহক মিলে রেভিনিউ-এর অংক বিশাল জায়গায় পৌঁছে গিয়েছে।
আরও পড়ুনঃ অবশেষে ছুটি পাবেন সরকারি কর্মীরা, কবে থেকে? বিজ্ঞপ্তি জারি নবান্নর
মাঠে হার সত্ত্বেও ব্র্যান্ড ভ্যালুতে রেকর্ড
প্রসঙ্গত, মুম্বাই ইন্ডিয়ান্স এ মরসুমে ব্যাট হাতে তেমন একটা সফল না হলেও দলের ব্র্যান্ড ভ্যালু দিনের পর দিন বেড়েই চলেছে। হ্যাঁ, জানা গিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের বর্তমান বাজার মূল্য প্রায় 2 বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে। অর্থাৎ, মাঠে হারলেও বাণিজ্যিক দিক থেকে মুকেশ আম্বানি শীর্ষস্থানে দখল করে নিয়েছেন।
গুরুত্বপূর্ণ খবরের জন্য | Join Group |
চাকরির খবরের জন্য | Join Hood Jobs |
রাশিফলের জন্য | Join Hood Rashifal |
খেলার খবরের জন্য | Join Whatsapp |