রোহিত সহ তিন ভারতীয় প্লেয়ারকে রেখে দেবে মুম্বই ইন্ডিয়ান্স, দল নিয়ে নয়া ভাবনা নীতা আম্বানির

Published on:

rohit and hardik mi

মুম্বইঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি হল মুম্বই ইন্ডিয়ান্স। নীতা আম্বানির মালিকানাধীন এই দল পাঁচবার IPL খেতাব জিতেছে। তবে গত কয়েকটি মরশুমে মুম্বইয়ের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। চ্যাম্পিয়ন দল একাধিক মরশুমে মুখ থুবড়ে পড়েছে। গতবার ১০ ম্যাচ হেরে সবার শেষে ফিনিশ করেছিল দলটি। তার কারণ অবশ্য ছিল দলের ভারসাম্য হারিয়ে যাওয়া। রোহিতকে সরিয়ে হার্দিককে ক্যাপ্টেন করতেই তার ফলাফল বুমেরাং হয়ে ফিরে এসেছে মুম্বইয় ইন্ডিয়ান্সের পারফরম্যান্সে। তাই ২০২৫-এর আইপিএল এর আগে মেগা নিলাম নিয়ে ব্যাপক তোড়জোড় চলছে ফ্র্যাঞ্চাইজির অন্দরে।

আসন্ন মেগা নিলামের আগে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, তারা কোন কোন খেলোয়াড়কে রিটেন করবে। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল দল হিসেবে মুম্বই ইন্ডিয়ান্স প্রতিটি সিদ্ধান্তে নিখুঁতভাবে কাজ করতে চায়। বিশেষ করে, তাদের দলের ভবিষ্যত গঠনের জন্য রিটেনশনের সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চলুন একনজরে দেখে নেওয়া যাক মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য রিটেনশন তালিকা সম্পর্কে।

রোহিত শর্মা

মুম্বই ইন্ডিয়ান্স দলের প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সের সাফল্যের প্রধান স্তম্ভ। তাঁর নেতৃত্বে দলটি পাঁচবার আইপিএল শিরোপা জয় করেছে। ব্যাট হাতে ধারাবাহিক পারফরম্যান্স এবং অভিজ্ঞতা রোহিতকে রিটেন করার অন্যতম প্রধান কারণ হতে পারে মুম্বই ইন্ডিয়ান্স দল ম্যানেজমেন্টের কাছে। রোহিত শর্মার উপস্থিতি শুধু ব্যাটিং লাইন-আপ নয়, গোটা দলের মনোবলকে শক্তিশালী করে।

জসপ্রিত বুমরাহ

জসপ্রিত বুমরাহ হলেন বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা পেস বোলার। তার ইয়র্কার, স্লোয়ার ডেলিভারি এবং নিখুঁত বোলিং বৈচিত্র্য তাকে মুম্বাই ইন্ডিয়ান্সের অপরিহার্য খেলোয়াড় করে তুলেছে। সেই কারণে বুমরাহকে রিটেন করতে চাইবে ম্যানেজমেন্ট। কারণ, যেকোনো দলের বোলিং বিভাগে বুমরাহর উপস্থিতি দলকে শক্তিশালী বোলিং ইউনিট গঠনে সাহায্য করবে।

WhatsApp Community Join Now

সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদব সাম্প্রতিক সময়ে ভারতের অন্যতম প্রতিভাবান মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে নিজের জাত চিনিয়েছেন। একইসঙ্গে বর্তমানে ভারতীয় টি২০ দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন সূর্য। সেই সঙ্গে তাঁর ধারাবাহিক পারফরম্যান্স, গেম ফিনিশিং করার সক্ষমতা এবং যে কোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষমতা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য তাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়ে পরিণত করেছে। সেই কারণে মেগা নিলামের আগে সূর্যকে দলে রাখার বিষয়ে ভাবতে পারে মুম্বই ইন্ডিয়ান্স।

সঙ্গে থাকুন ➥
X