‘আমি স্বীকার করছি …’ সোনা হাতছাড়া হওয়ায় হতাশ নীরজ, করলেন বড় ঘোষণা

Published on:

Neeraj Chopra paris Olympic

ইন্ডিয়া হুড ডেস্কঃ প্যারিস অলিম্পিক খুব একটা ভালো যাচ্ছে না ভারতের। আশা জুগিয়েও মেডেল হাতছাড়া হচ্ছে অনেক ক্রীড়াবিদের। পদক নিশ্চিত করেও খালি হাতে ফিরতে হয়েছে বিনেশ ফোগাতকে। যেখানে হকিতে সোনা জয়ের আশা ছিল, সেখানেও হতাশাই দেখা গিয়েছে। তবে ব্রোঞ্জ এসেছে। আর সবথেকে বেশি সোনা জয়ের আশা যার কাছে ছিল, সেই নীরজ চোপড়াও এবার ব্যর্থ হয়েছে। রুপোর পদক পেয়েই তাঁকে সন্তুষ্ট থাকতে হচ্ছে এবার।

৮৯.৪৫ মিটার দূরে জ্যাভলিন থ্রো করে দ্বিতীয় হন নীরজ। অন্যদিকে তারই প্রতিদ্বন্দ্বী আরশাদ নাদিম ৯২.৯৭ মিটার দূরে জ্যাভলিন থ্রো করে সোনার পদক হাসিল করেন। নাদিমের এই থ্রো অলিম্পিক্সে নয়া রেকর্ড। তবে জ্যাভলিন থ্রো প্রতিযোগিতায় আগাগোড়াই নীরজের কাছে হেরে এসেছে নাদিম। এবার হয়ত ভাগ্য নীরজের সাথে ছিল না।

সোনা হাতছাড়া হওয়ার পর মুখে চোখে হতাশার ছাপ দেখা যায় নীরজের। সোনার ছেলে জানান যে, আজ তার দিন ছিল না। পাশাপাশি তিনি একটি ভবিষ্যদ্বাণীও করেন। তিনি বলেন যে, প্যারিসে আমি জাতীয় সঙ্গীত শোনাতে না পারলেও, অন্য জায়গায় ঠিক শোনাব। বলে দিই, অলিম্পিক্সে যেই প্লেয়ার সোনার মেডেল যেতেন, তার দেশেরই জাতীয় সঙ্গীত বাজানো হয়।

২৬ বছর বয়সী নীরজ রোপ্য পদক জয় করে বলেন, ‘দেশের জন্য মেডেল জিততে পারলে গর্বিত মনে হয়। এখন নিজের খেলাকে আরও উন্নত করার সময়। এই নিয়ে পর্যালোচন করব আর নিজের খেলার উন্নতি করব। যেই ভুল গুলো ছিল, তা শোধরাব। সবদিক থেকে দেখলে ভারত ভালো পারফর্ম করেছে। টোকিয়োর সাথে তুলনা করলে হবে না। সব সময়ই মেডেল বাড়তে থাকবে, তা হতে পারে না। কিন্তু আগামী দিনে আমাদের মেডেল সংখ্যা আরও বাড়বে।’

WhatsApp Community Join Now

নীরজ বলেন, ‘আমি নিজের সর্বস্ব দিয়েছিলাম, কিন্তু আজ আমার দিন ছিল না। এখনও অনেক জিনিসে আমাকে উন্নতি করতে হবে। সবাই চেয়েছিল আমাদের দেশেরই রাষ্ট্রগান বাজুক অলিম্পিক্সে। আমি চেষ্টাও করেছিলাম। কিন্তু আমি আজ স্বীকার করছি যে, আজ আমার দিন ছিল না। সবসময় সবকিছু ভালো চলছিল, কিন্তু আজ হল না। তবে প্যারিস অলিম্পিক্সে আমি জাতীয় সংগীত শোনাতে না পারলেও, আগামী দিনে অন্য কোথাও ঠিক এই সুযোগ তৈরি করব।’

সঙ্গে থাকুন ➥
X