ধোনি, রিঙ্কু অতীত! ইনিই হলেন বর্তমানের সেরা ফিনিশার, নাম শুনেই কাঁপে বোলাররা

Published on:

dhoni-rinku

ক্রিকেটে ফিনিশারের ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছু নেই, IPL হোক অন্যান্য T20 ক্রিকেট ম্যাচ সর্বত্রই বেশ গুরুত্ব পেয়ে থাকেন ফিনিশাররা। কারণ ম্যাচ যত গড়ায় শেষের দিকের প্রতিটি বল গুরুত্বপূর্ন হয়ে ওঠে। শেষের দিকে বড় বড় শট তাই বেশি দেখা যায়। T20 ফর্ম্যাটে তাই এই ফিনিশারের গুরুত্ব অনেক বেশি। ভারতীয় দলে ভালো ফিনিশারের ভূমিকা পালন করেছেন ধোনি।

একটা সময় ধোনি এই ফিনিশারের ভূমিকা পালন করেছেন, বর্তমান সময়ে সেই কাজ করছেন রিঙ্কু সিং। দুজনেই আইপিএলের সেরা ফিনিশারের তালিকায় আসেন। এছাড়াও আরও কয়েকজন খেলোয়াড় রয়েছেন বটে, কিন্তু তারা সেরকম নাম কামাতে পারেননি এখনও। কিন্তু জানেন কি গত কয়েকটি ম্যাচে দুর্দান্ত ফিনিশ করে রিঙ্কু সিং এবং ধোনিকে ছাপিয়ে গিয়েছেন অন্য এক খেলোয়াড়, চলুন তাকে নিয়ে জেনে নেওয়া যাক।

কে এই খেলোয়াড়?

রিঙ্কু এবং ধোনিকে যিনি টেক্কা দিচ্ছেন তিনি রাজস্থানের ফিনিশার শিমরন হেটমায়ার। শনিবার রাজস্থান রয়্যালস এবং পাঞ্জাব কিংসের মধ্যে যে ম্যাচ হয় সেখানে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় রাজস্থান। আর এই জয়ে বড় ভূমিকা রয়েছে হেটমায়ারের। ১০ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ জেতান তিনি। নিজের ইনিংসে মোট ৩টি ছক্কা এবং ১টি চার মারেন হেটমায়ার।

আরও পড়ুনঃ পাকিস্তানের মতো অবস্থা হবে মলদ্বীপেরও! বড় ঝটকা দিয়ে এবার কড়া সিদ্ধান্ত নিল ভারত

এর আগেও বেশ কয়েকবার ফিনিশিংয়ে বড় দায়িত্ব নেন হেটমায়ার। বিগত ৪ মরশুমের কথা বললে শেষ ৩ থেকে ৪ ওভারে ব্যাট করতে নেমেছে। ৩১ বার যার মধ্যে তিনি অপরাজিত থেকে ইনিংস শেষ করেছেন ২২ বার। উল্লেখ্য যে, আইপিএলে এই নজির আর করো নেই। এছাড়া এও কমিয়ে রাখি যে, শেষ ৩ ওভারে ব্যাট করতে নেমে স্ট্রাইক রেটের অংকেও এগিয়ে তিনি। যেখানে রিঙ্কু সিংয়ের স্ট্রাইক রে ২০৬.১২, ধোনির ১৯৫.৫১ সেখানে হেটমায়ারের স্ট্রাইক রেট ২১৭।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X