‘৪-৫ জন প্লেয়ারের গলা কেটে দিন’, পাকিস্তানি টিমের সমস্যার সমাধান বের করলেন PCB চীফ

Published on:

pcb chairman on pak team selection

করাচিঃ বিশ্ব ক্রিকেটের মঞ্চে লজ্জায় মাথা হেঁট হয়েছে পাকিস্তানের। ক্রিকেটের সবথেকে বড় ফরম্যাটে তারা হেরেছে দুর্বল বাংলাদেশের কাছে। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলতে নেমে প্রথম টেস্টে প্রথমে ব্যাটিং করে ৪৪৮ রান করে ইনিংস ডিক্লেয়ার দিয়ে দেয় পাকিস্তান। আর এই সিদ্ধান্ত গোটা দলের কাছে কাল হয়ে দাঁড়ায়। প্রথম ইনিংসে বাংলাদেশী ব্যাটসম্যানদের যোগ্য জবাবের পর দ্বিতীয় ইনিংসে মুখ থুবড়ে পড়ে পাক ব্যাটিং লাইনআপ। তার জন্য ১০ উইকেটে সহজে টেস্টটি জিতে নেয় বাংলাদেশ। এর তারপরেই পাকিস্তান ক্রিকেট দলকে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে। প্রাক্তন ক্রিকেটাররা চর্চা শুরু করেছেন বোর্ডকে নিয়েও।

আর এই পরস্থিতির মাঝে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মোহসিন নকভি মুখ খুলেছেন। সম্প্রতি, তিনি পাকিস্তান ক্রিকেট দল নির্বাচনের সমস্যা এবং সাম্প্রতিক পারফরম্যান্সের উপর তাঁর ও বোর্ডের প্রতিক্রিয়া জানিয়েছেন। বাংলাদেশ ক্রিকেট দলের কাছে প্রথম টেস্টে ১০ উইকেটে পরাজয়ের পর নকভি মনে করছেন যে, পাকিস্তান ক্রিকেটে বড় পরিবর্তন আনা উচিত। সেটার উপায়ও তিনি বাতলে দিয়েছেম।

পাকিস্তানের দল নির্বাচনে বড় সমস্যা

নকভি জানান, জাতীয় দলে ইতিমধ্যে বেশ কিছু সমস্যা রয়েছে এবং তিনি সেগুলো সমাধানের জন্য কাজ করছেন। তিনি এও বলেন যে অনেক ক্রিকেট সমৰ্থক এই অবস্থায় বলে যে চার-পাঁচজন খেলোয়াড়ের গলা কেটে তাদের দল থেকে বাদ দেওয়া উচিত। কিন্তু নকভি মনে করেন যে যতক্ষণ না পর্যন্ত কোনো খেলোয়াড়ের বিকল্প কেউ তৈরি হচ্ছে, ততক্ষণ পর্যন্ত কাউকে বাদ দেওয়া সহজ নয়। কারণ তাঁর মতে, একটা দলে ভারসাম্য সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়।

দল নির্বাচনের সমস্যার সমাধান করছে AI

PCB চেয়ারম্যান নকভি এই সমস্যার সমাধানের একটি উপায় বাতলে দিয়েছেন। তিনি এই বিষয়ে বলেন, “চ্যাম্পিয়ন্স কাপ আমাদের ঘরোয়া ক্রিকেটকে শক্তিশালী করবে। সেখানে ১৫০ জন ক্রিকেটার খেলবে। নির্বাচকদের কাছে অনেক জন ক্রিকেটার থাকবে বেছে নেওয়ার জন্য। অনেকে বলে, এখনই চার-পাঁচ জন ক্রিকেটারকে বাদ দিয়ে দিতে। কিন্তু বাদ দিতে হলে তো আরও ভাল কাউকে প্রয়োজন। ১৫০ ক্রিকেটারের মধ্যে ৮০ শতাংশকে বেছে নেওয়া হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে। বাকি ২০ শতাংশ বেছে নিয়েছেন নির্বাচকেরা”।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X