বাতিল ডার্বি-র টিকিটের দাম কিভাবে ফেরত পাবেন? উপায় জানিয়ে দিলো ডুরান্ড কর্তৃপক্ষ

Published on:

kolkata derby

কলকাতাঃ দিনটা ছিল ১৮ ই আগস্ট। ফুটবলের শহর কলকাতায় মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগানের। সেই পরিচিত প্রতিদ্বন্দ্বিতা ডার্বি-র নাম নিয়ে আরো একবার মেতে ওঠার জন্য তৈরি হচ্ছিল যুবভারতী স্টেডিয়াম। অনেকদিন আগে থেকেই চলছিল এই ম্যাচের প্রস্তুতি। সমর্থকদের মধ্যে বাড়ছিল উত্তেজনা। কিন্তু ম্যাচের ঠিক আগের দিন অর্থাৎ, ১৭ ই আগস্ট ঘোষণা করা হয় যে ডুরান্ড কাপের এই ডার্বি ম্যাচটি বাতিল করে দেওয়া হয়েছে। কলকাতায় আরজি কর কাণ্ডের প্রতিবাদে তখন সরব গোটা রাজ্য। তাই নিরাপত্তার কারণ দেখিয়ে ম্যাচটি বাতিল করে দেয় কর্তৃপক্ষ।

সেদিন ডার্বি ম্যাচ বাতিল হওয়ার কারণে ক্ষোভে ফেটে পড়েছিলেন ইস্টবেঙ্গল ও মোহনবাগান- দুই দলের সমর্থকরা। একযোগে রাস্তায় নেমে তাঁদের সঙ্গে প্রতিবাদ করেছিলেন মোহামেডান ক্লাবের সমর্থকরাও। কিন্তু এই ম্যাচ বাতিল ঘোষণার পর থেকেই এই প্রশ্ন সোশ্যাল মিডিয়ায় ঘুরছিল যে বাতিল ম্যাচের টিকিটের দাম ফেরত পাওয়া যাবে কি’না। পাওয়া গেলেও তা কিভাবে পাওয়া যাবে? এই প্রশ্নটাও উঠছিল। তবে এবার এইসব প্রশ্নের উত্তর দিলো ডুরান্ড কর্তৃপক্ষ। তাঁরা জানিয়ে দিলো যে কিভাবে টিকিটের দাম ফেরত পাওয়া যাবে।

অফলাইনে টিকিট কাটলে যেভাবে টাকা ফেরত পাওয়া যাবে

এখন সাধারণত দুইভাবে যেকোনো ম্যাচের টিকিট বিক্রি হয়। একটি হল অনলাইন, অপরটি হল অফলাইন। অফলাইনে লাইন দিয়ে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হয় মূল্যের বিনিময়ে। গত ১৮ ই আগস্ট ডুরান্ড কাপের ডার্বি ম্যাচে যাঁরা এইভাবে অফলাইনে টিকিট কেটেছিলেন, তাদের টিকিট ফেরত দেওয়া হবে ৩০ শে আগস্ট ও ৩১ শে আগস্ট – এই দুই দিন। ডুরান্ড কর্তৃপক্ষ জানিয়েছে যে শুক্রবার ও শনিবার সকাল ১১ টা থেকে সন্ধ্যে ৬ টা পর্যন্ত টিকিটের দাম ফেরত দেওয়া হবে মোহামেডান ক্লাবের তাঁবুতে। তবে এক্ষেত্রে প্রত্যেককে আবশ্যিকভাবে আসল টিকিটটি সঙ্গে নিয়ে আসতে হবে।

অনলাইনে টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে

এবার যেসব ফুটবলপ্রেমী গত ১৮ ই আগস্টের ডার্বি ম্যাচের টিকিট অনলাইনে কেটেছিলেন, তাঁদের টিকিটের দাম ফেরত দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বিকেলে জানিয়েছে ডুরান্ড কর্তৃপক্ষ। তবে এখনো যাঁরা অনলাইনে টিকিটের দাম ফেরত পাননি, তাদেরকে যে ওয়েবসাইট থেকে টিকিট কেনা হয়েছিল, সেখানেই ভিজিট করার কথা বলা হয়েছে। নির্দিষ্ট পদ্ধতিতে সেখানে মূল্য ফেরত পাওয়ার জন্য আবেদন করতে হবে।

WhatsApp Community Join Now

ডুরান্ড ফাইনালের আগেই ফেরত পাবেন টিকিটের দাম

আগামী শনিবার ডুরান্ড কাপের ফাইনাল ম্যাচ রয়েছে। এই ম্যাচে কলকাতার যুবভারতী স্টেডিয়ামে মুখোমুখি হবে নর্থ-ইস্ট ইউনাইটেড ও মোহনবাগান। এই ম্যাচকে ঘিরে বাড়তি উত্তেজনা তৈরি হচ্ছে কলকাতায়। আর এই ফাইনাল ম্যাচের আগেই বাতিল ডার্বি-র টিকিটের দাম ফেরত পাওয়া যাবে বলে জানা গেছে ডুরান্ড কর্তৃপক্ষ সূত্রে।

সঙ্গে থাকুন ➥
X