অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক, টিম ইন্ডিয়ায় নির্বাচিত হলেন দ্রাবিড়পুত্র সমিত! দল ঘোষণা BCCI-র

Published on:

rahul dravid son

খেলোয়াড় হিসেবে নিজের ক্রিকেট কেরিয়ারে বিশ্বকাপ জিততে না পারলেও, কোচ হিসেবে দেশকে বাইশ গজে বিশ্বজয়ী করেছেন রাহুল দ্রাবিড়। তিনি দলের প্রধান কোচ থাকাকালীন টিম ইন্ডিয়া বার্বাডোজে টি২০ বিশ্বকাপ জিতেছে। বিশ্বজয়ের পর দ্রাবিড় জানিয়েছিলেন যে এই জয় তাঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ ছিল। খেলোয়াড় হোক বা কোচ, দেশকে বিশ্বকাপ জেতানোর আনন্দই আলাদা হয়। আর এবার এই আনন্দ আর বাড়তে চলেছে এই কিংবদন্তির জন্য। কারণ, এবার তাঁর ছেলে সমিত দ্রাবিড় সুযোগ পেলেন জাতীয় স্তরের দলে।

শনিবার BCCI এর তরফে একটি ঘোষণা করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন মাল্টি-ফরম্যাট সিরিজের দিনক্ষণ ও এই সিরিজের জন্য ভারতের অনুর্দ্ধ-১৯ দল ঘোষণা করেছে। আর এই দলেই নাম রয়েছে রাহুল-পুত্র সমিত দ্রাবিড়ের। অর্থাৎ, ভারতীয় ক্রিকেটে ফের একবার দ্রাবিড় যুগের সূচনা হয়ে গেল। তবে সমিত এই সুযোগের কতটা সদ্ব্যবহার করতে পারেন, সেটাই দেখার বিষয়। কারণ, এর আগেও শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার একাধিকবার অনেকভাবে সুযোগ পেয়েও হতাশ করেছেন। তাই এখন সমিতের পারফরম্যান্সের দিকে তাকিয়ে দেশের ক্রিকেটপ্রেমীরা।

সমিত দ্রাবিড়ের ক্রিকেট কেরিয়ার

রাহুল দ্রাবিড় উইকেটকিপার ব্যাটসম্যান থাকলেও তাঁর ছেলে সমিত একজন পেস-অলরাউন্ডার। অর্থাৎ, ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেস বোলিং করতেও সক্ষম তিনি। সম্প্রতি, মহারাজা ট্রফিতে সমিতের পারফরম্যান্স তেমন ভালো না হলেও কোচবিহার ট্রফিতে তাঁর ব্যাটিং ও বোলিং ছিল নজরকাড়া। ৮ ম্যাচে ৩৬২ রান করার পাশাপাশি এই টুর্নামেন্টে ১৬ টি উইকেটও নিয়েছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কবে খেলবেন সমিত?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অনুর্দ্ধ-১৯ দল একদিনের ফরম্যাটে সাদা বলের সিরিজ এবং চার দিনের লম্বা ফরম্যাটে লাল বলের সিরিজ খেলবে। BCCI সূত্রে জানা গেছে, এক দিনের সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন মহম্মদ আমান। আগামী ২১ শে সেপ্টেম্বর, ২৩ শে সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বরে পুদুচেরিতে হবে তিনটি একদিনের ম্যাচ। এরপর ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে চার দিনের ম্যাচ। এই সিরিজের ২ টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন মধ্যপ্রদেশের সোহম পটবর্ধন।

WhatsApp Community Join Now

ওডিআই সিরিজের জন্য ভারতের অনুর্দ্ধ-১৯ স্কোয়াড

রুদ্র প্যাটেল, সাহিল পারখ, কার্তিকেয় কেপি, মহম্মদ আমান, কিরণ চোরমলে, অভিজ্ঞান কুন্ডু, হরবংশ সিং পাঙ্গালিয়া, সমিত দ্রাবিড়, যুধজিৎ গুহ, সমর্থ এন, নিখিল কুমার, চেতন শর্মা, হার্দিক রাজ, রোহিত রাজ অব এবং মহম্মদ আনান।

চার দিনের সিরিজের জন্য ভারতের অনুর্দ্ধ-১৯ স্কোয়াড

বৈভব সূর্যবংশী, নিত্য পান্ডিয়া, বিহান মালহোত্রা, সোহম পাটবর্ধন, কার্তিকেয়া কেপি, সমিত দ্রাবিড়, অভিজ্ঞান কুন্ডু, হরবংশ সিং পাঙ্গালিয়া, চেতন শর্মা, সমর্থ এন, আদিত্য রাওয়াত, নিখিল কুমার, আনমোলজিৎ সিং, আদিত্য সিং এবং মহম্মদ আনান।

সঙ্গে থাকুন ➥
X