IPL-র সেরা একাদশ বেছে নিলেন অশ্বিন, ক্যাপ্টেন ধোনি, KKR থেকে মাত্র ১ জন

Published on:

ravichandran ashwin ipl

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে তাঁর পছন্দের সেরা একাদশ বেছে নিয়েছেন। IPL, বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ক্রিকেট লিগ। এক দশকের বেশি সময় ধরে চলে আসা এই টুর্নামেন্টে অনেক বিখ্যাত ক্রিকেটার তাদের প্রতিভা জাহির করেছেন। তাঁদের মধ্য থেকেই সেরা একটি দল বেছে নিয়েছেন ভারতের এই সিনিয়র বোলার। অশ্বিন তাঁর বাছাই করা দলের এমন সব খেলোয়াড়কে রেখেছেন, যাঁরা তাঁদের পারফরম্যান্সের মাধ্যমে IPL-এর ইতিহাসে নিজেদের স্থান উঁচু করে নিয়েছেন।

অশ্বিনের বাছাই করা এই একাদশে অভিজ্ঞতা এবং প্রতিভার সমন্বয় রয়েছে। একইসঙ্গে একাধিক প্রজন্মের ক্রিকেটারদের স্থান দিয়েছেন তিনি তাঁর বাছাই করে সেরা একাদশ দলে। বলা বাহুল্য, অশ্বিনের পছন্দের এই দলে জায়গা পেয়েছেন প্রায় সব দেশের খেলোয়াড়রাই। এমনকি, IPL-এর সব ফ্র্যাঞ্চাইজি থেকে তিনি ক্রিকেটারদের জসিগ দিয়েছেন তাঁর এই দলে। কিন্তু কোন দলের কতজন ক্রিকেটার স্থান পেয়েছেন এই দলে? কাঁদের’ই বা রাখলেন তিনি দলে? চলুন বিস্তারে জেনে নেওয়া যাক।

অশ্বিনের বাছাই করা IPL সেরা একাদশে কোন দলের কতজন ক্রিকেটার?

সম্প্রতি, একটি ইউটিউব অনুষ্ঠানে নিজের বাছাই করা এই দল সম্পর্কে খোলসা করেছেন ভারতের সিনিয়র স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন। তাঁর এই দলে সবথেকে বেশি গুরুত্ব পেয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটাররা। পাঁচ বার IPL খেতাব জয়ী দল থেকে ৫ ক্রিকেটারকে তিনি জায়গা দিয়েছেন সেরা একাদশে। অশ্বিনের দলে পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস থেকেও রয়েছেন ২ জন ক্রিকেটার। এর পাশাপাশি, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দল থেকেও ২ জনকে রেখেছেন অশ্বিন। তবে এই বাছাই করা দলে কলকাতা নাইট রাইডার্স, গুজরাট টাইটান্স ও সানরাইজার্স হায়দরাবাদ দল থেকে মাত্র ১ জন করে ক্রিকেটারকে বেছে নিয়েছেন তিনি।

একনজরে অশ্বিনের বাছাই করা IPL সেরা একাদশ

দলের ওপেনিং জুটি হিসেবে অশ্বিন রেখেছেন রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। মিডল অর্ডার তিনি জায়গা দিয়েছেন সুরেশ রায়না, সূর্যকুমার যাদব ও এবি ডিভিলিয়ার্সকে। অশ্বিনের এই দলে ক্যাপ্টেনের দায়িত্বে রয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। দলের স্পিন ও অলরাউন্ডার বিভাগে তিনি রেখেছেন সুনীল নারাইন ও রশিদ খানকে। এছাড়াও অশ্বিনের সেরা একাদশের পেস বোলিং বিভাগ সামলাবেন ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাহ এবং লাসিথ মালিঙ্গা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X