২০০+ স্ট্রাইক রেট, নামেই কাঁপে বোলাররা! রিঙ্কুর কেরিয়ারে গ্রহণ লাগাবেন এই বিধ্বংসী ব্যাটার

Published on:

shashank-singh-rinku-singh

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একের পর এক ক্রিকেটার উঠে আসছেন। প্রায় প্রতি ম্যাচেই অখ্যাত কোনও না কোনও খেলোয়াড় নিজেকে চেনাচ্ছেন নতুন করে। গতবার যেমন রিঙ্কু সিং। রিঙ্কু সিং-এর উত্থান গত বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। কিন্তু এখন তাঁর জায়গা নেওয়ার জন্য আরও একজন ক্রিকেটার চলে এসেছেন বলে মনে করা হচ্ছে।

রিঙ্কু সিংয়ের উত্থান

গত বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রিঙ্কু সিং-এর উত্থান হয়েছিল স্বপ্নের মতো। পাঁচ বলে পাঁচ ছয়। একার হাতে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন একের পর এক ম্যাচ। এরপর সুযোগ পেয়ে যান ভারতের জাতীয় দলে। রিজার্ভ দলের হয়ে ম্যাচ জেতানো ইনিংস খেলানো পর সু্যোগ পেয়ে যান টিম ইন্ডিয়ার সিনিয়র দলে। ক্রমে দেশের অন্যতম সেরা ফিনিশার হয়ে উঠেছেন তিনি।

আরও পড়ুনঃ বাদ সিরাজ, টিম ইন্ডিয়ায় খেলবেন এই ২১ বছর বয়সী বোলার! সুযোগ পাবেন বিশ্বকাপেও

কিন্তু রিঙ্কু সিং একা নন। খুঁজলে ভারতের মতো এতো বড় দেশে এমন অনেক ক্রিকেটারকে খুঁজে পাওয়া যেতে পারে যাদের হাতে রয়েছে বড় শট। চলতি আইপিএল-এই ভালো কিছু ফিনিশারের দেখা পাওয়া গিয়েছে ইতিমধ্যে। একার হাতে ম্যাচ জেতানোর মতো ইনিংস খেলেছেন একাধিক ভারতীয় ক্রিকেটার। IPL না হলে এই ক্রিকেটাররা লাইম লাইট পেতেন কি না বলা মুশকিল।

রিঙ্কু সিংকে পাল্লা দেবেন শশাঙ্ক সিং

একজন ক্রিকেটার এখন পাল্লা দিচ্ছেন রিঙ্কু সিংকে। তিনি পাঞ্জাব এফসির শশাঙ্ক সিং। শশাঙ্ক পাঞ্জাব কিংসের হয়ে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন দলের সম্প্রতিতম ম্যাচে। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে মাত্র এক রানের ব্যবধানে জয় হাসিল করেচে পাঞ্জাব কিংস। ৬ নম্বরে ব্যাট করতে শশাঙ্ক খেলেছেন ম্যাচ জয় করার মতো ইনিংস। ২৯ বলে ৬১ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি।

WhatsApp Community Join Now

রিঙ্কু সিং নিজেও লোয়ার অর্ডারে ব্যাট করতে পছন্দ করেন। শশাঙ্ক ছয় নম্বরে ব্যাট করে ম্যাচ জিতিয়েছেন। রিঙ্কু সিং-ও এরকম পজিশনেই ব্যাট করেন। শশাঙ্ক ধারাবাহিকভাবে একম ব্যাট করতে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন রিঙ্কু সিং।

সঙ্গে থাকুন ➥
X