ক্যাপ্টেন হিসেবে প্রথম ম্যাচে বাজিমাত, ধোনির মতো ছয় মেরে দলকে জেতালেন রিঙ্কু সিং

Published on:

rinku singh up cricket league

লখনউঃ দেশ বিদেশে এখন টি২০ ক্রিকেট লিগের ছড়াছড়ি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা বিগ ব্যাশ লিগ যেমন আন্তর্জাতিক স্তরে আয়োজন হয়, তেমনই আবার ঘরোয়া ক্রিকেট লিগের রমরমা বাড়ছে। ভারতেও শুরু হয়েছে এরকম একাধিক ঘরোয়া ক্রিকেট লিগ। উত্তরপ্রদেশ প্রিমিয়াম টি২০ লিগ ভারতীয় ঘরোয়া ক্রিকেটের অন্যতম আকর্ষণীয় আসর হিসেবে পরিচিতি লাভ করেছে। এবছর টুর্নামেন্টের তৃতীয় মরশুম উত্তরপ্রদেশ রাজ্যে আয়োজিত হচ্ছে। এই লিগটি উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচের মঞ্চ হিসেবে ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। দেশের নানা প্রান্ত থেকে প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে গঠিত দলগুলো প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

আর এই টুর্নামেন্টের শুরুতেই বিরাট ধামাকা করলেন ভারতের আগামীর সুপারস্টার রিঙ্কু সিং। এই লিগের একটি দলের ক্যাপ্টেন হয়েছেন তিনি। আর রিঙ্কুর নেতৃত্বাধীন দল প্রথম ম্যাচেই ব্যাপক জয় পেয়েছে। এর জেরে রিঙ্কু সিংয়ের ক্যাপ্টেন হিসেবে ক্রিকেট কেরিয়ারের দারুন শুরু হল। যদিও উত্তরপ্রদেশ প্রিমিয়াম টি২০ লিগের প্রথম ম্যাচে রিঙ্কুর ব্যাটের ঝলক দেখা যায়নি সেভাবে। তবে তাঁর দল প্রথম ম্যাচেই যেভাবে দাপটের সঙ্গে জয়লাভ করেছে, তাতে এটা বোঝা কাছে যে এবছর এই টুর্নামেন্টে রিঙ্কুর দল দারুন পারফর্ম করতে চলেছে।

উদ্বোধনী ম্যাচে ক্যাপ্টেন হিসেবে ধামাকা রিঙ্কু সিংয়ের

উত্তরপ্রদেশ প্রিমিয়াম টি২০ লিগে এবছর মোট ৮টি দল অংশগ্রহণ করছে। সবকটি দল উত্তরপ্রদেশের বিভিন্ন শহরের প্রতিনিধিত্ব করছে। প্রতিটি দল কিছু অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি উদীয়মান তরুণ প্রতিভাদের নিয়ে গঠিত। আর এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল কাশি রুদ্র ও মিরাট ম্যাভেরিক্স। রিঙ্কু সিং মিরাট ম্যাভেরিক্সের অধিনায়ক। আর প্রথম ম্যাচেই রিঙ্কুর নেতৃত্বাধীন মিরাট ম্যাভেরিক্স দুর্দান্ত জয় পেল। ৭ উইকেটে তাঁরা প্রতিপক্ষকে হারিয়ে দিয়ে প্রথম উইনিং পয়েন্ট পেয়ে গেল।

প্রথম ম্যাচেই রিঙ্কুর দলের স্পিনারদের দাপট

এদিনের ম্যাচে প্রথমেই ব্যাটিং করতে আসে কাশি রুদ্র। তবে শুরু থেকেই বিপক্ষের স্পিনারদের ঘূর্ণিতে ফেঁসে যায় ব্যাটসম্যানরা। ১৯.২ ওভারে ১০০ রানেই অলআউট হয়ে যায় গোটা দল। মিরাট ম্যাভেরিক্সের সামনে ছিল ১০১ রানের টার্গেট। ম্যাচ তাড়াতাড়ি শেষ করার চেষ্টায় শুরুতেই তিনটি উইকেট হারায় রিঙ্কুর দল। তবে ততক্ষনে তাঁদের স্কোরবোর্ডে ৯৫ রান হয়ে গিয়েছিল। তাই পাঁচ নম্বরে নেমে দায়িত্বের সঙ্গে ম্যাচ ফিনিশ করেন রিঙ্কু সিং। যদিও এই ম্যাচে তাঁর ঝোড়ো ব্যাটিং দেখার সুযোগ হয়নি দর্শকদের। কারণ তত রান বেঁচে ছিল না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X