ব্যাটে ঝরাচ্ছেন আগুন, সূর্যকুমারের বিকল্প পেল টিম ইন্ডিয়া! IPL-এ তাণ্ডব দেখাচ্ছেন এই ক্রিকেটার

Published on:

suryakumar-sky

চলতি মরসুমে আগুনে ফর্মে রয়েছেন এক ভারতীয় ক্রিকেটার। যে কোনও সময় আবারও চলে যেতে পারেন অরেঞ্জ ক্যাপ পাওয়ার দৌড়ে অবার আগে। এখন বিরাট কোহলি সবথেকে বেশি রান করা ব্যাটারদের তালিকায় সবার আগে রয়েছেন। কিন্তু বিরাটের থেকে অন্য এক ক্রিকেটার এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দারুণ ভাবে নজর কাড়ছেন শুরু থেকে। সুযোগ পেয়ে যেতে পারেন আসন্ন টি২০ বিশ্বকাপের স্কোয়াডে।

IPL-এ অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন তিনি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর অরেঞ্জ ক্যাপের জন্য দৌড় রোমাঞ্চকর হয়ে উঠেছেন। একাধিক ক্রিকেটার এই টুপি জেতার দাবিদার। সম্প্রতি সেঞ্চুরি করে দৌড়ে কিছুটা এগিয়ে গিয়েছেন বিরাট কোহলি। ৫ ম্যাচে ৩১৬ রান করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি রয়েছেন লিড রান স্কোরারদের একেবারে টপে। তাঁর পরেই রয়েছে বহু আলোচিত রিয়ান পরাগ। ৫ ম্যাচে ২৬১ রান করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অফিসিয়াল ওয়েব সাইট অনুযায়ী এবারের IPL-এ রিয়ান পরাগের সর্বোচ্চ রান অপরাজিত ৮৪ রান। গড় রান ৮৭.০০। স্ট্রাইক রেট ১৫৮.১৮। পাঁচ ম্যাচ খেলে ইতিমধ্যে করেছেন তিনটি হাঁফ সেঞ্চুরি। মেরেছেন ১৭টি চার ও ১৭টি ওভার বাউন্ডারি।

রিয়ান পরাগের মধ্যে যে প্রতিভার অভাব নেই সে কথা আগেও বহুবার প্রমাণিত হয়েছে। কিন্তু আইপিএল মঞ্চে এর আগে নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি। যার ফলে প্রচুর সমালোচনা সহ্য করতে হয়েছে তাঁকে। এবার পরিস্থিতি আলাদা। ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করেছিলেন। যার সুফল পাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এ। এবারের আইপিএল শেষ হওয়ার পরেই রয়েছে টি২০ ওয়ার্ল্ড। আইপিএল-এর পারফরম্যান্স দেখার পরেই স্কোয়াড বাছাই করবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ চোখ তুলে তাকাতে পারবে না কেউ, মহাকাশেও বড় কীর্তি করে দেখাল TATA! শক্তি বাড়ল ভারতের

রিয়ান পরাগ টি২০ বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন বলে অনেকে মনে করছেন। কিন্তু কার বদলে সুযোগ পাবেন তিনি? কেউ কেউ মনে করছেন সূর্যকুমার যাদবের ফর্ম এখন ভালো যাচ্ছে না। দীর্ঘ দিন চোটের সঙ্গে লড়াই করাছেন। তারপর মাঠে ফিরে আউট হয়েছেন শূন্য রানে। যাদবের জায়গায় পরাগকে দলে নেওয়া যেতে পারে মনে করছেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের একাংশ।

সঙ্গে থাকুন ➥
X