বিরাট বা বুমরাহ নয়, টিম ইন্ডিয়ার T20 বিশ্বকাপ জয়ের তিন কারিগরের নাম নিলেন রোহিত

Published on:

কলকাতাঃ ২০০৭ সালে প্রথমবারের জন্য টি২০ বিশ্বকাপের আয়োজন করেছিল ICC। আর প্রথমবার এই টুর্নামেন্টে বাজিমাত করে টি২০ বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। তবে তারপর থেকে আর ক্রিকেটের ছোট ফরম্যাটে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া হয়নি ভারতের। এদিকে একদিনের বিশ্বকাপেও খরা যেন কাটছিল না ভারতের। তবে এই ট্রেন্ড থেকে দলকে টেনে তুলে ফের একবার বিশ্ববিজেতা করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। ২০২৪-এর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দ্বিতীয়বারের জন্য টি২০ বিশ্বকাপ জিতেছে ভারত।

ভারতের এই বিশ্বজয়ে অনেক ব্যাটসম্যান ও বোলারের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তবে ভারতীয় টি২০ দলের প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা এই জয়ের কৃতিত্ব দিতে চান অন্যদের। সম্প্রতি, তিনি বলেছেন যে প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড়, নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগারকার এবং বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া সচিব জয় শাহ খেলোয়াড়দের থেকে সেরা পারফরম্যান্স পাওয়ার প্রচেষ্টায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। অর্থাৎ, খেলোয়াড়দের থেকেও বেশি তাঁদের এই জয়ের ক্রেডিট দিয়েছেন রোহিত শর্মা।

বিশ্বকাপ জয়ের অনুভূতি ব্যক্ত করলেন রোহিত শর্মা

সম্প্রতি, এক অনুষ্ঠানে রোহিত বলেছেন যে বিশ্বকাপ জেতা এমন একটি বিষয় যা কখনও ভাষায় প্রকাশ করা যায় না। এটি এমন একটি অনুভূতি যা প্রতিদিন আসে না। রোহিতের কথায়, “যখন আমরা বিশ্বকাপ জিতেছিলাম, তখন আমাদের সবার জন্য সেই মুহূর্তটি উপভোগ করা গুরুত্বপূর্ণ ছিল, যা আমরা খুব ভালোভাবে করেছিলাম। আমাদের সাথে এই আনন্দের মুহূর্ত উদযাপন করার জন্য আমাদের দেশকে ধন্যবাদ। এটি আমাদের কাছে যতটা গুরুত্বপূর্ণ, এটি সমগ্র দেশের জন্যও গুরুত্বপূর্ণ। এটাকে বাড়িতে ফিরিয়ে এনে এখানে সবার সাথে উদযাপন করতে পেরে দারুণ লেগেছে।”

টি২০ বিশ্বকাপ জয়ের মূল কারিগরদের নাম নিলেন রোহিত শর্মা

ভারতীয় টি২০ দলের প্রাক্তন ক্যাপ্টেন রোহিত শর্মা মনে করেন যে কোনও দলের চ্যাম্পিয়ন হওয়ার জন্য তাঁদের স্বাধীনভাবে ক্রিকেট খেলা খুব জরুরি। ভারতীয় দলও সেই সুযোগ পেয়েছিল বলে জানান হিটম্যান। আর এই সুযোগের নেপথ্য কারিগরদের নাম নিতে গিয়ে রোহিত বলেন, “আমি আমার তিনটি স্তম্ভের কাছ থেকে অনেক সাহায্য পেয়েছি। তাঁরা হলেন জয় শাহ, রাহুল দ্রাবিড় এবং নির্বাচন কমিটির চেয়ারম্যান অজিত আগরকার। আমি যা করেছি তা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল এবং অবশ্যই সেই খেলোয়াড়দের ভুলে যাবেন না যারা বিভিন্ন সময়ে এসে দলকে সাহায্য করেছে আমরা যা অর্জন করেছি।”

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X