সেমিফাইনালে ওড়িশার কাছে হার, কোন অঙ্কে ফাইনালে উঠবে মোহনবাগান? রইল সহজ হিসেব

Published on:

mohun-bagan-super-giant-vs-odisha-fc

ISL সেমিফাইনালের প্রথমপর্বে হারতে হলো মোহনবাগানকে। অ্যাওয়ে ম্যাচে কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশা এফসির কাছে ২-১ গোলে হেরেছে সবুজ-মেরুন শিবির। ওড়িশা এফসির পক্ষে গোল করেন ডেলগাডো, কৃষ্ণ। তারা দলকে প্রথম পর্বে জয় এনে দেন। সেমিফাইনালের প্রথম পর্ব হারলেও এখনো আশা রয়েছে মোহনবাগানের জন্য। কিভাবে? চলুন তাই জানাচ্ছি।

আইএসএলের এই সেমিফাইনালে দুইটি পর্ব রয়েছে। সেখানে প্রথম পর্বের ম্যাচে হেরে গিয়েছে মোহনবাগান। তাই এবার ফাইনালে ওঠার জন্য ফিরতি পর্বে বড় জয় পেতে হবে তাদের। আর এই পরের ম্যাচ রয়েছে মোহনবাগানের ঘরের মাঠে। খেলাটি হবে যুবভারতীতে। কিন্তু এই ম্যাচ খুব একটা সহজ হবেনা, কারণ সেখানে ২ গোলের ব্যবধানে ম্যাচ জিততে হবে। তাহলেই মোহনবাগানের বৈতরণী পার হবে।

কোন অঙ্কে ফাইনালে যাবে মোহনবাগান?

যুবভারতী ময়দানে মোহনবাগানকে ন্যূনতম ২-০ গোলে জয় পেতেই হবে। ২ গোলের ব্যবধানে জিতলে তবেই পরের পর্বে যেতে পারবে তারা। উল্টোদিকে যুবভারতীতে ম্যাচ ড্র হয়ে গেলে অথবা যদি মোহনবাগান হেরে যায় তাহলেই ফাইনালে উঠে যাবে ওড়িশা এফসি। এছাড়া ফলাফল ১-০ শুন্য হলে ম্যাচ গড়াবে অতিরিক্ত সময়ে।

আরও পড়ুনঃ এবার মিলবে ফ্রি পরিষেবা! LPG নিয়ে কোটি কোটি গ্রাহকদের সুখবর শোনাল কেন্দ্র

যুবভারতীতে যদি ১-০ তে মোহনবাগান জিতে যায় এবং সেখানে অতিরিক্ত সময়েও ফলাফল কিছু না আসে সেক্ষেত্রে হবে পেনাল্টি শুট আউট। তাই ফিরতি পর্বে ঘরের মাঠে হাবাসদের লক্ষ্য অন্তত দুই গোলে ম্যাচ জেতা। উল্লেখ্য এর আগে লীগের শেষ ম্যাচে মোহনবাগান মুম্বই সিটি এফসিকে এখানে হারিয়ে দেয়। কোচ থেকে খেলোয়াড় সবারই আশা, এবারও তেমন ভাবেই ওড়িশাকে হারিয়ে দিতে পারবে মোহনবাগান।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X