২৫ কোটি নিয়েও চূড়ান্ত ব্যর্থ! এবার মিচেল স্টার্ককে নিয়ে মুখ খুললেন KKR-র CEO

Published on:

mitchell-starc

আইপিএলের ইতিহাসে নাম লেখান মিচেল স্টার্ক। সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে কলকাতা নাইট রাইডার্সে যোগ দেন তিনি। এজন্য কলকাতাকে মোট ২৪.৭৫ কোটি টাকা খরচ করতে হয়। নিলামে স্টার্কের কলকাতা আসার খবরে বেশ খুশিই হয়েছিলেন কলকাতার ভক্তরা। ধারণা ছিল যে, স্টার্কের ওপর যেমন টাকা খরচ হয়েছে তেমনই দুর্দান্ত বোলিং অ্যাকশন দেখা যাবে। কিন্তু না, এবছরের টুর্নামেন্টে সবচেয়ে ফ্লপ প্লেয়ারদের তালিকায় চলে এসেছেন তিনি।

স্টার্কের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে বহুদিন ধরেই। তিনি এই মরশুমে উইকেট তো নিতে পারেননি, সাথে তার ইকোনমি রেটও অনেকটাই বেশি। শেষ কয়েকটি ম্যাচে স্টার্কের কারণেই ভুগতে হয় কলকাতাকে। গত বেঙ্গালুরুর ম্যাচে অস্ট্রেলিয়ান বোলারের কারণে হারতে হারতে বেঁচে যায় কলকাতা। এমতাবস্থায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু করে স্টার্ককে কেনা আদৌ কতটা যুক্তি সঙ্গত ছিল।

মিচেল স্টার্ককে নিয়ে মুখ খুললেন KKR-র CEO

বর্তমানে দুর্বল বোলিংয়ের জন্য প্রচুর সমালোচিত হচ্ছেন স্টার্ক। কিন্তু দেখা যাচ্ছে ভক্তদের থেকে যেমনই অপমানিত হোন না কেন, কলকাতার টিম ম্যানেজমেন্টের মোহভঙ্গ হয়নি এখনো। KKR সিইও ভেঙ্কি মাইসোর রক্ষা করেছেন স্টার্ককে। ভেঙ্কি মাইসোর বলেন যে, আমরা নিলামে স্টার্কের ওপর যে পরিমাণ বিনিয়োগ করেছি তা নিয়ে আমরা মোটেই ভাবিত নই। ভেঙ্কি আরো বলেন যে, স্টার্ক একজন সুপারস্টার খেলোয়াড়, তার উপস্থিতিই দলকে ভিন্ন গতিশীলতা এনে দেয়।

আর পড়ুনঃ শিয়ালদা থেকে মেট্রো করেই এসপ্ল্যানেড, হাওড়া! 

জানিয়ে দিই যে, আইপিএলের শুরুর দুই ম্যাচেই ৮ ওভারে ১০০ রান দিয়ে দেন স্টার্ক। তখন থেকেই তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এছাড়া শেষবার বেঙ্গালুরুর সাথে ম্যাচে মাত্র ৩ ওভারে দিয়েছেন ৫৫ রান। শেষ ওভারে তাকে লাগাতার তিনটি ছক্কা হাঁকান আরসিবি-র কর্ণ শর্মা। KKR ম্যাচ জিতলেও মুখ পুড়ে স্টার্কের।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X