বিশ্বকাপে কে হবেন টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক? প্রাক্তন BCCI সভাপতি জানালেন নাম

Published on:

wicket-keeper

আগামী ২ জুন থেকে শুরু হয়ে যাবে T20 বিশ্বকাপ। আর এবার বিশ্বকাপের আসর বসছে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার বুকে। বিশ্বকাপের আগে আগামী ১ মের মধ্যে দল ঘোষণা করতে হবে। আর এই নিয়ে বেশ জল্পনা কল্পনা তৈরি হয়েছে। বিশ্বকাপের দলে কোন কোন খেলোয়াড় থাকছেন, কে খেলবেন এবং কে বাদ যাচ্ছে, এই সমস্ত নিয়ে বেশ আলোচনা চলছে। এমতাবস্থায় সৌরভ গাঙ্গুলি ভারতীয় দল সম্পর্কে নিজের মতামত জানিয়ে দিলেন।

সৌরভ গাঙ্গুলির মতে বিশ্বকাপের দলের ওপেনিংয়ের দায়িত্ব থাকুক রোহিত শর্মা এবং বিরাট কোহলির কাছে। দুজনেই অভিজ্ঞ খেলোয়াড় তাই এই দুই মহারথী খেললে দল বেশ খানিকটা আত্মবিশ্বাসী হয়ে ওঠবে। এছাড়া ওপেনিংয়ে ভালো রান এলে পরের দিকে চালিয়ে খেলতে কোনো অসুবিধা হবেনা, সেক্ষেত্রে বাকি খেলোয়াড়দের সুবিধা হয়ে যাবে।

এছাড়া সৌরভ এদিন এও বলেন যে, T20 খেলাতে ওপেনিং পারফরম্যান্স বেশ ভাল রয়েছে কোহলির। এমনকি ওপেনিংয়ে শতরানও রয়েছে তার। উল্লেখ্য, ৯ বার ওপেন করতে নেমে ৫৭.১৪ গড়ের সাথে ১৬১.২৯ স্ট্রাইক রেটে ৪০০+ রান করেছেন। সৌরভ গাঙ্গুলি আরো বলেন যে, ভারতের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভয় ছাড়া খেলা। কাপ জেতার বদলে তাদের প্রতিটি ম্যাচে ভালো পারফরম্যান্স করার ব্যাপারে নজর দিতে হবে।

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক কে?

এদিকে ভারতীয় দলের হয়ে কোন খেলোয়াড় উইকেটরক্ষক হিসেবে খেলবেন সেই নিয়ে সাসপেন্স রয়েছে বহুদিন ধরেই। কারণ এক্ষেত্রে একগুচ্ছ নাম রয়েছে যারা বিশ্বকাপে যেতে পারেন। এই তালিকায় নাম রয়েছে ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, ইশান কিষাণ সহ কেএল রাহুল এবং সঞ্জু স্যামসন। তাই উইকেটরক্ষক হিসেবে কে থাকছেন তাই নিয়ে বেশ ধোঁয়াশা তৈরি হয়েছে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ২৫ কোটি নিয়েও চূড়ান্ত ব্যর্থ! এবার মিচেল স্টার্ককে নিয়ে মুখ খুললেন KKR-র CEO

সৌরভ গাঙ্গুলি অবশ্য তার সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন যে, উইকেটরক্ষক হিসেবে তার পছন্দ দিল্লির ক্যাপ্টেন ঋষভ পন্থকেই। তিনিই এই পদের সবচেয়ে যোগ্য দাবিদার। তবে এই পদ নিয়ে যে জোরদার প্রতিযোগিতা হবে সেকথা স্বীকার করে নিয়েছেন তিনি। বাকি বিষয়টা ভারতীয় দলের নির্বাচকদের ওপর ছেড়ে দিয়েছেন সৌরভ গাঙ্গুলি। এখন দেখার আগামী বিশ্বকাপ খেলতে ভারত থেকে কোন কোন খেলোয়াড়রা যেতে পারেন।

সঙ্গে থাকুন ➥
X