IPL-এ ঝড়! এবার কোহলির বিকল্প পেয়ে গেল টিম ইন্ডিয়া, সুযোগ দিতে চলেছে BCCI

Published on:

india-kohli

জমে ওঠেছে IPL। ভারতীয় ক্রিকেটাররা ব্যাট বল হাতে আগুন ঝরাচ্ছেন। প্রচুর নতুন মুখ উঠে আসছে, দেখা যাচ্ছে বহু নতুন প্রতিভা। আগে যেখানে বিদেশি খেলোয়াড়দের চাহিদা বেশি থাকতো এখন সে জায়গায় দেশী খেলোয়াড়রা অধিক গুরুত্ব পাচ্ছেন। এদিকে আইপিএলের সাথে সাথেই বেজে গিয়েছে T20 বিশ্বকাপের দামামা। আর এই বিশ্বকাপের দল নিয়ে থাকতে পারে বড় চমক।

ধারণা ছিল আইপিএলে ভালো খেললেই T20 বিশ্বকাপের টিকিট মোটামুটি পাকা। কিন্তু সেটি হওয়ার জো নেই, কেননা আইপিএল শেষ হওয়ার বহু আগেই দল ঘোষণা করতে হবে যে! এপ্রিলের শেষ থেকে মে মাসের শুরুতে দল সম্বন্ধে জানানো হবে। তাই দলে কে কে থাকছেন তাই নিয়ে নানান খবর সামনে আসতে শুরু করেছে। বিভিন্ন প্রাক্তন ক্রিকেটাররাও তাদের পছন্দ অপছন্দ তুলে ধরেছেন। নতুন এক খেলোয়াড় এবার যুক্ত হতে পারেন T20 স্কোয়াডে।

প্রথমেই জানিয়ে রাখি যে, বিরাট কোহলির না থাকা নিয়ে বেশ কিছু খবর সামনে এলেও তিনি দলে থাকছেন। রোহিত শর্মার সাথে ওপেনিংয়ে দেখা যেতে পারে তাকে। তবে সবচেয়ে বেশি চমক দিতে পারেন রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগ। তিনি থাকতে পারেন T20 বিশ্বকাপের দলে। এবারের আইপিএলে দারুণ খেলছেন তিনি। অরেঞ্জ ক্যাপের দৌড়ে বিরাট কোহলির পরেই রয়েছেন তিনি। আবার তার স্ট্রাইক রেটও রয়েছে দারুণ। তাহলে চলুন দেখে নেওয়া যাক কেন বিশ্বকাপের দলে নেওয়া হতে পারে রিয়ান পরাগকে।

রিয়ান পরাগের দলে থাকার কারণ

এবারের আইপিএলে একদম শুরুর থেকেই ভালো খেলছেন তিনি। রাজস্থানের অপ্রতিরোধ্য হয়ে ওঠার পিছনে বড় ভূমিকা রয়েছে পরাগের। ২৩ বছর বয়সি খেলোয়াড় মাঠে নেমে বিধ্বংসী রূপ ধারণ করেন। স্ট্রাইক রেট রয়েছে ২০০ এর ওপরে। গতকাল কলকাতা নাইট রাইডার্সের সাথে ম্যাচে তিনি ১৪ বলে ৩৪ করে আউট হন। বর্তমানে ৭ টি ম্যাচ খেলে রিয়ান পরাগ ৬৩.৬০ গড়ের সাথে মোট ৩১৮ রান করেছেন। তার ওপরে রয়েছেন কেবল কোহলি, একই ম্যাচ খেলে তার সংগ্রহ ৩৬১ রান। ক্রিজে এসে বেশ অল্পসময়ে দারুণ খেলার জন্য বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন রিয়ান পরাগ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X