টেস্ট ইতিহাসে সবথেকে বেশি রান আউট হয়েছেন এই ৮ ব্যাটসম্যান, তালিকায় নেই কোনও ভারতীয়

Published on:

test cricket run out

কলকাতাঃ ক্রিকেটের সবথেকে পুরানো ফরম্যাট হল টেস্ট। পাঁচ দিন ধরে খেলা হয় টেস্ট ম্যাচ। তাই টেস্ট ম্যাচটি যেমন বোলারদের কাছে চ্যালেঞ্জিং, তেমনই টেস্টে দীর্ঘ সময় ধরে ব্যাটিং করার জন্য ব্যাটসম্যানদেরও প্রবল ধৈর্য্যের প্রয়োজন। তেমনই, আবার টেস্ট খেলার জন্য প্রতিটি ক্রিকেটারের ধীরস্থিরতা ও দ্রুত সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ও দরকার।

কিন্তু কখনো কখনো, ব্যাটসম্যানদের দুর্ভাগ্যবশত রান আউট হয়ে যেতে হয়। লম্বা ইনিংস খেলার জন্য ব্যাটসম্যানদের রান আউট হওয়া একটি বড় সমস্যা। তবে এমন অনেক ব্যাটসম্যান রয়েছেন যাঁরা টেস্ট ক্রিকেটে বহুবার রান আউট হয়েছেন। এখানে এমন ৮ জন ক্রিকেটারের নাম উল্লেখ করা হলো যারা টেস্ট ক্রিকেটে সবথেকে বেশিবার রান আউট হয়েছেন।

(১) অ্যালান বর্ডার

এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে ২৬৫ ইনিংস খেলে আজ পর্যন্ত সর্বোচ্চ ১২ বার রান আউট হয়েছেন। তার সময়ে তিনি দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন এবং তার এই ধরনের রান আউট হওয়া বড় একটি হতাশার কারণ ছিল।

(২) গ্যারি সোবার্স

ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে রান আউট হওয়ার তালিকায় রয়েছেন দ্বিতীয় স্থানে। তিনি ১৬০ টি টেস্ট ইনিংস খেলে ১০ বার রান আউট হয়েছেন।

WhatsApp Community Join Now

(৩) কার্ল হুপার

ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান ১৯৮৭ থেকে ২০০২ সাল পর্যন্ত টেস্ট ক্রিকেটে খেলেছেন। এখনো পর্যন্ত তিনি ১৭৩ টি টেস্ট ইনিংস খেলেছেন। এর মধ্যে তিনি ১০ বার রান আউট হয়েছে।

(৪) মার্ক টেলর

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান ছিলেন মার্ক টেলর। এখনো পর্যন্ত তিনি ১৬৬ টি টেস্ট ইনিংস খেলে ৯ বার রান আউট হয়েছে।

(৫) জাভেদ মিয়াঁদাদ

পাকিস্তানের এই কিংবদন্তি ব্যাটসম্যান ১৯৭৬ সাল থেকে ১৯৯৩ সাল পর্যন্ত টেস্ট ক্রিকেট খেলেছেন। ১৮৯ টেস্ট ইনিংস খেলে তিনি মোট ৮ বার রান আউট হয়েছেন।

(৬) অর্জুন রণতুঙ্গা

শ্রীলঙ্কার অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান ছিলেন অর্জুন রণতুঙ্গা। তবে বেশ কয়েকবার তিনি রান আউট হয়েছেন তাঁর টেস্ট কেরিয়ারে। অর্জুন মোট ১৫৫ টি টেস্ট ইনিংস খেলে মোট ৮ বার রান আউট হয়েছেন।

(৭) ডেভিড বুন

এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ১৯৮৪ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত টেস্ট ক্রিকেটে খেলেছেন। ক্রিকেট কেরিয়ারে এখনো পর্যন্ত তিনি মোট ৮ হার রান আউট হয়েছেন।

(৮) এডাম পেরোরে

নিউজিল্যান্ডের এই টেস্ট ব্যাটসম্যান বিশ্বের সবথেকে বেশিবার রান আউট হওয়া ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন অষ্টম স্থানে। এখনো পর্যন্ত এই কিউয়ি ব্যাটসম্যান ১২৮ টি টেস্ট ইনিংসে মোট ৮ বার রান আউট হয়েছেন।

সঙ্গে থাকুন ➥
X