থাকবেন না স্টার্ক, পাঞ্জাবের বিরুদ্ধে জোড়া পরিবর্তন KKR-এ? রইল সম্ভাব্য একাদশ

Published on:

kkr

পরপর টানা ব্যর্থ হয়েই চলেছেন কলকাতা নাইট রাইডার্সের মিচেল স্টার্ক। সবচেয়ে দামী বোলার তিনি। ২৪.৭৫ কোটি টাকা দিয়ে তাকে কিনে কোনো লাভই হয়নি নাইটদের। ৭ ম্যাচে দিয়েছেন রেকর্ড ২৮৭ রান। শুরুর থেকেই ফ্লপ থেকেছেন তিনি। স্টার্কের ফর্ম নিয়ে নানান প্রশ্ন উঠেছে, কিন্তু তার ওপর থেকে মোহভঙ্গ হয়নি কলকাতা টিম ম্যানেজমেন্টের। তবে এবার আর নয়, পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে থাকছেন না স্টার্ক।

কেমন হবে কলকাতার প্রথম একাদশ :-

১) ফিল সল্ট : টুর্নামেন্টের শুরু থেকেই ভাল ফর্মে আছেন ইংলিশ ওপেনার। প্রায় প্রতিটি ম্যাচেই দলকে একটা ভাল শুরু উপহার দিচ্ছেন তিনি। তার সবচেয়ে বড় গুণ হলো তিনি পাওয়ার প্লে কাজে লাগাতে পারেন।

২) সুনীল নারিন : নারিনকে নতুন করে বলার কিছু নেই। চলতি আইপিএলে বিধ্বংসী হয়ে ওঠেছেন তিনি। এছাড়া চলতি আইপিএলে কলকাতার একমাত্র শতরানও এসেছে তার ব্যাট থেকেই। বল হাতেও সমানভাবে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

৩) অঙ্গকৃশ রঘুবংশী : আগের ম্যাচে রান পাননি বটে, কিন্তু তার আগে দারুণ খেলে বর্তমানে তিন নম্বরে নিজের জায়গা পাকা করে ফেলেছেন কলকাতার এই তরুণ ব্যাটার। তাই পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে তার থাকার সম্ভবনা প্রবল।

WhatsApp Community Join Now

৪) বেঙ্কটেশ আয়ার : পাঞ্জাবের বিরুদ্ধে বড় রান তুলতে হলে মাঝের দিকে দারুণ খেলতে হবে বেঙ্কটেশকে। আইপিএল শুরুর দিকে ভালই খেলছিলেন তিনি, কিন্তু শুরুটা ভাল করলেও বড় রান পাচ্ছেন না তিনি। ইডেনে ঘরের মাঠে ফর্মে ফেরার বড় সুযোগ রয়েছে তার কাছে।

৫) শ্রেয়স আয়ার : গত ম্যাচে বেঙ্গালুরুর বিরুদ্ধে অর্ধশতরান করেছেন শ্রেয়স। তবে T20 এর মতো খেলা হয়নি তার। হলো চলে ধীরে ধীরে ফর্মে ফিরছেন অধিনায়ক শ্রেয়স। শুক্রবারও তার ব্যাট থেকে রান দেখতে চাইবে নাইটরা।

৬) রিঙ্কু সিংহ : ফিনিশার হিসেবে সেরা টিনি। আগের ম্যাচে খেলেওছেন ভাল। এছাড়া সুযোগ পেলেই নিজের নিজের কাজ করে দেখছেন রিঙ্কু সিংহ। কলকাতার প্রথম একাদশে বড় ভরসা তিনি।

৭) আন্দ্রে রাসেল : এবছরের আইপিএলে দারুণ ফর্মে রয়েছেন ক্যারিবিয়ান মাসলম্যান। শুরুর দিকে ব্যাট হাতে বড় বড় ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছেন তো আগের ম্যাচে বল হাতে ছিটকে দিয়েছেন প্রতিপক্ষের উইকেট।

৮) রমনদীপ সিংহ : বেঙ্গালুরুর বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলেছেন রমনদীপ। তবে শুধু ব্যাট নয়, তার সাথে বলেও দুর্দান্ত তিনি।

৯) শারফেন রাদারফোর্ড : ব্যাট হোক কি বল, দুই দিকেই দারুণ শারফেন রাদারফোর্ড। ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার খেলতে পারেন স্টার্কের বদলে। রাদারফোর্ড থাকলে মজবুত হবে কেকেআরের ব্যাটিং।

১০) হর্ষিত রানা : কলকাতা দলের সবচেয়ে ধারাবাহিক বোলার তিনি। নতুন হোক কি পুরনো, সমস্ত বলেই নজর কেড়েছেন তিনি। শুক্রবারও একইরকম দারুণ খেলা দেখা যেতে পারে তার থেকে।

১১) বরুণ চক্রবর্তী : নিজের সেরাটা দিতে পারছেন না বরুণ। কিন্তু স্পিনার হিসেবে নারিনের পাশে তাকেই দলে রাখবে নাইট শিবির।

১২) চেতন সাকারিয়া : মিচেল স্টার্ক না থাকায় কলকাতার প্রয়োজন এক বাঁ হাতি পেসারের। তাই এই ম্যাচে চেতন থাকতে পারেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে।

সঙ্গে থাকুন ➥
X