ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে সমস্যায় মোহনবাগান, চোটের কারণে জামশেদপুর যাচ্ছেন না ৩ প্লেয়ার

Published on:

কলকাতাঃ গত রবিবার ডুরান্ড কাপের ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচটি বাতিল হয়, যেটি কলকাতার যুবভারতী স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। আর এই ম্যাচ বাতিল হওয়ার কারণে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগ হয়ে যায়। যদিও এই ম্যাচের ফলাফল না আসার পরেও দুই দলই টুর্নামেন্টেরর কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। আর কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলি হবে বাংলার বাইরে। ইস্টবেঙ্গল যেমন শিলংয়ে খেলতে যাচ্ছে, তেমনই মোহনবাগান পাড়ি দিচ্ছে জামশেদপুরের উদ্দেশ্যে। শুক্রবার সেখানে তারা কোয়ার্টার ফাইনাল খেলতে চলেছে। আর সেখানে মোহনবাগানের মুখোমুখি হবে শক্তিশালী পঞ্জাব এফসি। ফলে এই ম্যাচকে ঘিরে বাড়ছে সম্ভাবনা ও সংশয়ের পারদ।

ইতিমধ্যে, এই কোয়ার্টার ফাইনাল ম্যাচের জন্য অনুশীলন শুরু করে দিয়েছে সবুজ-মেরুন দলের ছেলেরা। কোচ মোলিনা ইতিমধ্যে দল তৈরিতে মন দিয়েছেন। এদিকে ঘরের মাঠেই শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন ফুটবলাররা। যতদূর খবর পাওয়া গেছে, বুধবার সকালে ঘরের মাঠে অনুশীলন করেই জামশেদপুরের উদ্দেশ্যে রওনা দেবে মোহনবাগান দল। তবে দলের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়াই তাদের যেতে হচ্ছে প্রতিবেশী শহরে। কারণ কোয়ার্টার ফাইনাল ম্যাচে একাধিক খেলোয়াড় চোটের কারণে বাদ পড়তে চলেছেন বলে খবর।

চোটের সমস্যায় মোহনবাগানের ৩ ফুটবলার

সেমিফাইনালে যাওয়ার আগে পঞ্জাব এফসি-র মতো শক্তিশালী প্রতিপক্ষের মুখোমুখি হতে হবে বাংলার এই ক্লাবকে। ফলে সেমির রাস্তা তাঁদের কাছে যে খুব একটা সহজ হবেনাজ তা বলাই যায়। আর এর মাঝেই চোটের সমস্যার কারণে এই গুরুত্বপূর্ণ ম্যাচটি নাও খেলতে পারেন বাগানের তিন ফুটবলার। তাঁরা হলেন, ধীরজ সিং, আশিক কুরুনিয়ান এবং গ্লেন মার্টিনস। গত কয়েকদিন ধরেই চোটের সমস্যায় ভুগছেন বাগানের তরুণ গোলরক্ষক। সেই কারণে তাঁকে ছাড়াই জামশেদপুর যাচ্ছে দল।

কোয়ার্টার ফাইনালে সমস্যায় পড়বে সবুজ-মেরুন?

গত মরশুম থেকেই চোটের সমস্যা রয়েছে মোহনবাগান দলের গুরুত্বপূর্ণ সদস্য আশিক কুরুনিয়ানের। সেই কারণে কোয়ার্টার ফাইনাল ম্যাচে তাঁকেও পাচ্ছে না দল। তাঁকে ছাড়াই রওনা দিতে হবে বুধবার। তবে এখানেই শেষ হচ্ছে না সবুজ-মেরুনের সমস্যা। কারণ এখনো চোটের সমস্যা কাটিয়ে উঠতে পারেননি জেমি ম্যাকলারেন। এর ফলে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিততে কি গেমপ্ল্যান তৈরি করেন জোসে মোলিনা‌, সেটাই এখন দেখার।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X