বাদ হার্দিক! T20 বিশ্বকাপের জন্য চূড়ান্ত হল দল? দেখুন কে কে আছেন টিম ইন্ডিয়ায়

Updated on:

t20-wc-cricket-team

আগামী জুন মাস থেকে শুরু হয়ে যাচ্ছে T20 বিশ্বকাপ। আয়োজনের দায়িত্বে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার কাঁধে। এখন T20 বিশ্বকাপে ভারত কেমন দল পাঠাচ্ছে তাই হয়ে ওঠেছে হট টপিক। বিভিন্ন প্রাক্তন খেলোয়াড় এবং ক্রিকেট বিশেষজ্ঞ নিজেদের মতো করে দল সাজাচ্ছেন। কোন খেলোয়াড়ের সুযোগ পাওয়া উচিৎ আর কে বাদ যাবেন তাই নিয়ে চলছে বিস্তর আলোচনা। সম্প্রতি ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ বেছে নিয়েছেন তার পছন্দের প্লেয়িং ইলেভেন।

অবাক করার মতো বিষয় এই যে, শেহবাগের পছন্দের দল থেকে বাদ পড়েছেন হার্দিক পান্ডিয়া। হার্দিকের পরিবর্তে শেহবাগ বেছে নিয়েছেন অলরাউন্ডার শিবম দুবেকে। বর্তমানে শিবম দুবে দারুণ খেলছেন চেন্নাইয়ের হয়ে। সেখানে ৮ ম্যাচ খেলে ৫১.৮৩ গড়ের সাথে স্ট্রাইক রেট রয়েছে ১৬৯.৯৫। এখন তার মোট রান হয়ে গিয়েছে ৩১১। তাই শিবম দুবেকে জাতীয় দলে নিতে আগ্রহী শেহবাগ। উল্লেখ্য যে, হার্দিককে ১৫ জনের দলে রাখতে ছেয়েছেন  প্রাক্তন ক্রিকেটার।

হার্দিককে না নেওয়ার অন্যতম কারণ এবারের টুর্নামেন্টে তার ফ্লপ পারফরম্যান্স। এখনও অবধি তেমন কোনো দারুণ খেলা আসেনি তার ব্যাট বা বল থেকে। ৮ ম্যাচে ২১.৫৭ গড়ের সাথে মাত্র ১৫১ রান করেছেন এবং পেয়েছেন মাত্র ৪টি উইকেট। উল্লেখ্য, শেহবাগের পছন্দের দলে রয়েছেন উঠতি ফাস্ট বোলার সন্দীপ শর্মাও। রাজস্থান রয়্যালসের এই বোলার মুম্বাইয়ের বিরুদ্ধে ১৮ রান দিয়েই তুলে নেন ৫টি উইকেট।

উইকেটরক্ষক হিসেবে কে খেলছেন?

শেহবাগের প্লেয়িং ইলেভেনে উইকেটরক্ষক হিসেবে থাকছেন ঋষভ পন্থ। এক্ষেত্রে প্রতিযোগিতায় ছিলেন জিতেশ শর্মা, সঞ্জু স্যামসন এবং ইশান কিষাণ, কিন্তু সবাইকে হারিয়ে এগিয়ে দিল্লির অধিনায়ক। স্পিন বোলিংয়ের জন্য থাকছেন জাদেজা এবং কুলদীপ যাদব। আগামী ২৮ এপ্রিল ১৫ জনের দল ঘোষণা করে দেবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ তিন দোষী, যাদের জন্য পাহাড় প্রমাণ রান করেও হারতে হয় KKR-কে

 বীরেন্দ্র শেহবাগের পছন্দের প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রিঙ্কু সিং (অথবা শিবম দুবে), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহাম্মদ সিরাজ এবং সন্দীপ শর্মা।

সঙ্গে থাকুন ➥
X