পারেননি কোহলি, রোহিত! IPL-এ এমন করা প্রথম প্লেয়ার যশস্বী, লিখলেন নয়া ইতিহাস

Published on:

yashasvi-jaiswal-made-a-new-record

গতকাল ২২ এপ্রিল IPL ম্যাচ ছিল রাজস্থান রয়্যালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে। দুই দলই বেশ শক্তিশালী, তবে গতকালের খেলা ছিল অনেকটা একপেশে। খেলার আয়োজন হয় জয়পুরের সওয়াই মান সিং স্টেডিয়ামে। হোম ম্যাচে মুম্বাইকে পর্যদুস্ত করে জয় হাসিল করেছে রাজস্থান। এই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেন রাজস্থানের ক্রিকেটাররা, আর তাদের সামনে কার্যত মুখ থুবড়ে পড়ে মুম্বাই ইন্ডিয়ান্স।

রাজস্থান রয়্যালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে গুরুত্বপূর্ন ম্যাচের নায়ক ছিলেন সন্দীপ শর্মা। প্রথমে বল করতে নেমে মুম্বাইয়ের অবস্থা খারাপ করে দেন তিনি। চোট কাটিয়ে ফিরে ১৮ রানে ৫ উইকেট তুলে নেন সন্দীপ। তিনিই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন, তাই ম্যাচের শেষে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ খেতাবও পান তিনি। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স ৯ উইকেট হারিয়ে ১৭৯ রান করে।

IPL-এ ইতিহাস যশস্বী জয়সওয়ালের

বলে সন্দীপ শর্মা খেলা ঘোরালে ব্যাটে খেলা দেখান যশস্বী জয়সওয়াল। এদিন নতুন রেকর্ড গড়েন তিনি। মাত্র ৬০ বলে সেঞ্চুরি করেন জয়সওয়াল। তার ইনিংসে ছিল ৯টি চার এবং ৭টি ছক্কা। এবছর আইপিএলে সেরকম ব্যাটে বলে হচ্ছিলনা জয়সওয়ালের, কিন্তু মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচে দারুণ খেলা দেখালেন তিনি। আর সেঞ্চুরি করে নিজের নামে নতুন রেকর্ড খাড়া করেছেন তিনি।

আর পড়ুনঃ স্পিড, সুবিধায় বন্দে ভারতের বাপ! ভাড়া মাত্র ৯০ টাকা, ভারতীয় রেলের এই ট্রেন সম্পর্কে জানেন?

সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়েছেন জয়সওয়াল। তিনিই একমাত্র খেলোয়াড় যার কাছে নতুন রেকর্ড রয়েছে। যশস্বী জয়সওয়াল প্রথম খেলোয়াড় যিনি ২৩ বছর বয়সের আগেই আইপিএলে মোট দুইখানা সেঞ্চুরি করে ফেলেছেন। এর আগে ২১বছর ১২৩ দিন বয়সে ২০২৩ সালে মুম্বাইয়ের বিরুদ্ধে প্রথম সেঞ্চুরি করেন। আর গতকাল ২২ বছর ১১৬ দিন বয়সে নিজের দ্বিতীয় সেঞ্চুরি করেন তিনি। এরকম রেকর্ড আর কোনো খেলোয়াড়ের নেই।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X