রিঙ্কুর হাতে পাঁচ ছক্কা খেয়ে দুর্বিষহ হয়ে উঠেছিল জীবন! যশ ও তার মায়ের কাহিনী কাঁদিয়ে দেবে

Published on:

rinku-singh-1

রিঙ্কু সিংয়ের উত্থানের গল্প অনেকের কাছে অনুপ্রেরণার কারণ। কলকাতা নাইট রাইডার্স শিবিরে বছরের পর বছর থাকার পর গত মরসুমে ভাগ্য দেবী চোখ তুলে তাকিয়েছিলেন। বাকিটা ইতিহাস। পাঁচ বলে পাঁচ ছক্কা ঘুরিয়ে দিয়েছিল জীবনের মোড়। মোড় ঘুরে যেতে পারতো আরও একজনের। তিনি ওই ওভারের বোলার। কষ্টে খাওয়া দাওয়াই বন্ধ করে দিয়েছিলেন বোলার যশ দয়ালের মা।

যশ দয়ালকে পাঁচ ছক্কা মেরেছিলেন রিঙ্কু সিং

গুজরাট টাইটানসের হয়ে বল করতে এসে পাঁচ বলে পাঁচ ছক্কা দিয়েছিলেন পেস বোলার যশ দয়াল। রিঙ্কু সিং এই ওভারের পর চলে গিয়েছিলেন প্রচারের শীর্ষে। আর দয়াল অন্ধকারে। পাঁচ ছক্কার ওভারের পর তাঁর সঙ্গে ঠিক কী কী হয়েছিল সে ব্যাপারে এবার মুখ খুলেছেন যশ দয়াল।

পরামর্শ দিয়েছিলেন আশীষ নেহরা

সে দিনের ম্যাচ প্রসঙ্গে দয়াল বলেছেন, “ড্রেসিং রুমে যাওয়ার পর আমার দলের কেউই কিছু বলেনি। যেন কিছুই হয়নি এমনটা মনে হচ্ছিল। আশীষ নেহারাও আমাকে বকাঝকা করেননি। বরং বলেছিলেন এই ওভারের কথা যত তাড়াতাড়ি সম্ভব ভুলে যাওয়ার চেষ্টা করো।” সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু তিনি সেটা শোনেননি। যার ফলে চাপ বেড়েছিল মনের ওপর।

“সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি অ্যাক্টিভ না থাকার পরামর্শ দেওয়া হয়েছিল আমাকে। কিন্তু আমি সেটা শুনিনি। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতে শুরু করি। সামাজিক মাধ্যমে ক্রমাগত হেনস্তা করা হতো আমাকে। খুব কষ্ট পেয়েছিলাম।”

WhatsApp Community Join Now

আরও পড়ুন: পন্থ থেকে শুরু করে রিঙ্কু! বেছে নেওয়া হল T20 বিশ্বকাপে ভারতীয় দল, তালিকায় বহু চমক

যশ দয়াল একা কষ্ট পাননি। তাঁর জননী হয়তো আরো বেশি কষ্ট পেয়েছিলেন। দয়াল বলেছেন, “মা খুব কষ্ট পেয়েছিল। কয়েক দিন খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছিল। তবে এখন সব ঠিক আছে। কঠিন পরিস্থিতির সঙ্গে কীভাবে মোকাবিলা করতে হয় সেই শিক্ষা পেয়েছি। ওই একটা ওভার আমাকে অনেক বেশি পরিণত হতে সাহায্য করেছে।”

সঙ্গে থাকুন ➥
X