বড়সড় ধাক্কা খেতে চলেছে ডুয়েল সিম ব্যবহারকারীরা, হতে চলেছে বড়সড় পরিবর্তন

Published on:

Sim Recharge

বর্তমান সময়ে মানুষ স্মার্টফোন ছাড়া একপ্রকার চোখে সর্ষে ফুল দেখেন। এখন এমন কোনও মানুষ হয়তো বাকি নেই যার হাতে ফোন নেই। একটা কেন অনেকের কাছে দুটো থেকে তিনটে ফোন একসঙ্গে থাকে। আবার অনেকেই আছেন যারা ডুয়েল সিমের ফোন ব্যবহার করে থাকেন। আপনিও কি ডুয়েল সিমের ফোন ব্যবহার করেন? তাহলে আপনার জন্য রইল আজকের এই খবরটি।

এখন অনেকেই ফোনের মধ্যে ডুয়েল সিম ব্যবহার করেন। তবে এবার এই ডুয়েল সিম রাখা কিন্তু এর সহজ হবে না সবার পক্ষে। কারণ এই দুটো সিম রাখার অভ্যাস আপনার পকেটে অবাক চাপ ফেলতে চলেছে। জানা যাচ্ছে আগামী দিনে টেলিকম সেক্টরে একের পর এক কোম্পানি নিজেদের রিচার্জ মূল্য বেশ অনেকটাই বাড়িয়ে দেবে। আর যার জেরে প্রভাবিত হবেন স্মার্টফোন ব্যবহারকারীরা। চাপ বাড়বে আপনার পকেটে।

আজ থেকে ঠিক তিন বছর অর্থাৎ ২০২১ সালে রিচার্জ প্ল্যানের মূল্য বাড়িয়েছিল দেশের বড় বড় টেলিকম কোম্পানিগুলি। মাঝে অনেকটা সময় কেটে গেলেও Vi থেকে শুরু করে রিলায়েন্স জিও, এয়ারটেল নিজেদের ট্যারিফ বাড়ায়নি। তবে এবার মনে হচ্ছে রিচার্জ মূল্য বাড়াবে। বাজার বিশেষজ্ঞরা দাবি করছেন, আগামী কিছু মাসের মধ্যেই Jio, Airtel, Vi নিজেদের প্রিপেইড ও পোস্ট পেইড রিচার্জ প্ল্যান পরিবর্তন ঘটাবে। আপনারও যদি ফোনে ডুয়েল সিম ব্যবহার করার প্রবণতা থেকে থাকে তাহলে আপনার মুশকিল কয়েক গুণ বাড়তে পারে।

এমনিতে Jio, Airtel, Vi সিম চালু রাখতে সর্বনিম্ন রিচার্জ মূল্য ১৫০ থেকে ১৫৫ টাকা। তবে এই মূল্য আগামী দিনে ১৮০ থেকে ২০০ টাকা অবধি বাড়তে পারে। অর্থাৎ আপনি যদি দুটো সিম চালাতে চান তাহলে আপনাকে মাস প্রতি ৪০০ টাকা খরচ করতে হবে। এছাড়া আপনি যদি ৩০০ টাকা করে প্রতি মাসে রিচার্জ করে থাকেন তাহলে আপনাকে অতিরিক্ত ৭৫ টাকা গুণতে হবে আগামী দিনে।

WhatsApp Community Join Now

এমনকি আপনি যদি ৫০০ টাকা প্রতি মাসে রিচার্জ করে থাকেন তাহলে এবার থেকে অতিরিক্ত ১২৫ টাকা গুণতে হবে। আপনিও কি জিও ও এয়ারটেলের গ্রাহক? তাহলে এবার থেকে 5G পরিষেবার জন্য বেশি টাকা খরচ করতে হবে। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই জিও এবং এয়ারটেল নিজেদের 5G রিচার্জ প্ল্যানের তালিকা প্রকাশ করতে পারে। অর্থাৎ এবার আগামীদিনে 5G প্ল্যানের মূল্য যেমন বাড়বে ঠিক তেমনি 4G প্ল্যানের মূল্য বাড়বে অর্থাৎ জোড়া চাপে হবে ফোন ব্যবহারকারীদের।

সঙ্গে থাকুন ➥
X