মাত্র ৩৯৭ টাকায় আনলিমিটেড রোমিং ও 4G ডেটা, লোভনীয় প্ল্যান লঞ্চ করল BSNL

Published on:

bsnl

কলকাতাঃ কয়েকমাস আগেই ট্যারিফ রেট বৃদ্ধি করেছে ভারতের প্রায় সমস্ত বেসরকারি টেলিকম সংস্থা। ফলস্বরুপ Jio থেকে Airtel এবং VI- সব কোম্পানির রিচার্জের দাম বেড়েছে। 4G হোক বা 5G সবেতেই এখন রিচার্জ প্ল্যানের দাম হয়েছে আগুন। আর সেই কারণে দেশের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত গ্রাহকদের কাছে মোবাইল ব্যবহার কঠিন হয়েছে। কারণ আজকাল OTP সংক্রান্ত যেকোনো কাজ করতে হলে মোবাইল নম্বর চালু রাখতে হয়। আর মোবাইল নম্বর চালু রাখতে রিচার্জ করতেই হয় এখন।

তবে Jio, Airtel ও VI-এর রিচার্জের দাম বৃদ্ধি পাওয়ার কারণে এখন অনেকেই BSNL-এর দিকে ঝুঁকছেন। তার অন্যতম কারণ হল এই সরকারি টেলিকম সংস্থার কম দামের সব রিচার্জ প্ল্যান। আজকালকার দিনে দাঁড়িয়ে BSNL-এর রিচার্জ প্ল্যান বাজারে সবথেকে সস্তায় পাওয়া যাচ্ছে। তবে BSNL রিচার্জ প্ল্যানের দাম কম হলেও এই সংস্থার নেটওয়ার্কিং বা ইন্টারনেট- কোনো পরিষেবাই সন্তোষজনক নয়। বেশিরভাগ এলাকায় এখনো BSNL-এর হাইস্পিড ইন্টারনেট উপলব্ধ নেই। তবে এইসব সমস্যার সমাধান করার চেষ্টা করছে BSNL। সেই সঙ্গে গ্রাহকদের জন্য সুবিধাজনক রিচার্জ প্ল্যানও লঞ্চ করছে এই সরকারি টেলিকম সংস্থা। এমনই একটি সস্তার প্ল্যান সম্পর্কে এবার জেনে নেওয়া যাক।

BSNL-এর ৩৯৭ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যান

৩৯৭ টাকার এই প্ল্যানটি রিচার্জ করলে ওই নম্বরে ১৫০ দিনের জন্য বিনামূল্যে ইনকামিং কল পরিষেবা চালু থাকবে। পাশাপাশি, প্রথম ৩০ দিনের জন্য দেশের যেকোনো নম্বরে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ, এই প্ল্যানে বিনামূল্যে দেশব্যাপী রোমিংয়ের সুবিধাও পাওয়া যাবে। ৩০ দিন পরে আউটগোয়িং কলের জন্য টপ-আপ রিচার্জ করতে হবে। এর পাশাপাশি, প্রথম ৩০ দিনের প্রতিদিন ২ জিবি ডেটা এবং ১০০ টি SMS পাঠানোর সুবিধা পাওয়া যাবে এই প্ল্যান রিচার্জ করলেই। এটি Jio, Airtel ও Vi-এর এই সুবিধাযুক্ত যেকোনো প্ল্যানের থেকে সস্তা।

গ্রাহকদের 5G পরিষেবা দেবে BSNL

5G প্রযুক্তি চালুর মাধ্যমে BSNL গ্রাহকদের উচ্চগতির ইন্টারনেট দিতে সক্ষম হবে। এর ফলে দ্রুত ডেটা ডাউনলোড করতে পারবেন গ্রাহকরা। এছাড়াও 5G নেটওয়ার্কের মাধ্যমে উন্নততর কলিং পরিষেবা প্রদান করবে BSNL। এটি শুধুমাত্র শহরাঞ্চলে নয়, বরং গ্রামীণ এবং দূরবর্তী এলাকাগুলিতে উচ্চগতির ইন্টারনেট পরিষেবা পৌঁছানোর জন্য বিশেষ ভূমিকা পালন করবে বলে জানা গেছে সংস্থা সূত্রে। সেই কারণে BSNL 5G পরিষেবা চালু হলে কৃষি, স্বাস্থ্যসেবা, শিক্ষা, এবং ই-কমার্স সহ বিভিন্ন খাতে ডিজিটাল অন্তর্ভুক্তি বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X