১৪৯ টাকায় ৮৪ দিন ইন্টারনেট কলিং, ফেসবুকে মানুষকে বোকা বানিয়ে চলছে বড় স্ক্যাম

Published on:

jio recharge scam

শ্বেতা মিত্রঃ বর্তমান সময়ে ফোন চালানো সকলের পক্ষে যেন দুষ্কর হয়ে উঠেছে। বিশেষ করে যারা একটু বাজেটের মধ্যে থেকে ফোন রিচার্জ করতে পছন্দ করেণ তাঁদের পক্ষে এখন ফোন রাখা যেন সমস্যার হয়ে দাঁড়িয়েছে। Reliance Jio, Vi, Airtel- র মতো সংস্থাগুলি নিজেদের ট্যারিফ মূল্য বিগত জুলাই মাসে এক ধাক্কায় ২৫ শতাংশ অবধি বাড়িয়ে দিয়েছে। যে কারণে এখন রিচার্জ করতে গিয়ে রীতিমতো নাভিশ্বাস উঠে যাচ্ছে সাধারণ মানুষের। যদিও পোয়া বারো হয়েছে বিএসএনএল এর মত সরকারি টেলিকম সংস্থার।

একদিকে যখন এয়ারটেল, জিওর মত টেলিকম সংস্থাগুলি নিজেদের মূল্য বাড়িয়ে দিয়েছে সেখানে বিএসএনএলের মত সরকারি সংস্থায় পোর্ট করতে শুরু করেছেন বহু গ্রাহক। এ কারণে বিএসএনএল সংস্থার এখন আত্মবিশ্বাস এবং রাজস্ব বেশ খানিকটা বাড়তে শুরু করেছে। এদিকে এত কিছুর মাঝেও সামাজিক মাধ্যমে এমন একটি মেসেজ ঘোরাফেরা করছে যা দেখে ফোন ব্যবহারকারীদের চোখ কপালে উঠে গিয়েছে। মাত্র ১৪৯ টাকায় ৮৪ দিন ইন্টারনেট, কলিং-এর সুবিধা দেওয়া হচ্ছে। আর এই ফেসবুক মেসেজ দেখে চমকে গিয়েছেন বহু মানুষ।

১৪৯ টাকায় ৮৪ দিন ইন্টারনেট, কলিং-এর সুবিধা!

বর্তমান সময় এমন মানুষ হয়তো খুব কমই রয়েছেন যিনি কিনা ফেসবুক বা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না। তেমনই ফেসবুক হল একটি জনপ্রিয় সামাজিক প্ল্যাটফর্ম যেখানে সাধারণ মানুষ ঘণ্টার পর ঘণ্টা অতিবাহিত করেন। এই ফেসবুকে এমন বেশ কিছু মেসেজ, ভিডিও, ছবি লক্ষ্য করা যায় যা দেখলে কখনো আমরা খুশি হই, কখনো আমাদের রাগ কিংবা দুঃখ হয়। এবার তেমনই ফেসবুকে একটি মেসেজ তীব্র গতিতে ভাইরাল হয়েছে যা দেখে চমকে গিয়েছেন সকলে। এই ফেসবুক ম্যাসেজে লেখা রয়েছে, মাত্র ১৪৯ টাকায় গ্রাহকদের ৮৪ দিনের ভ্যালিডিটি দেওয়া হচ্ছে। সেইসঙ্গে প্রতিদিন 1.5GB ডেটাও মিলবে।

স্বাভাবিকভাবেই যারা বেশি ডেটা পছন্দ করেন এবং কম টাকায় রিচার্জ করতে পছন্দ করেন তাদের কাছে এই অফারটি সোনায় সোহাগর সমান। কিন্তু সত্যিই কি এরকম কোন অফার দিচ্ছে টেলিকম সংস্থা? উত্তর হল না।

WhatsApp Community Join Now

ফেসবুকে বিরাট স্ক্যাম!

আসলে ফেসবুকে যে মেসেজটি ভাইরাল হয়েছে সেটি একপ্রকার বিরাট রকমের স্ক্যাম। যারা এই স্ক্যামের ফাঁদে পা দিয়েছেন তারা বেশ টাকা খুইয়েছেন বলে ইতিমধ্যে অভিযোগ উঠতে শুরু করেছে। বিভিন্ন ফিডে এই অফারটি উঠে আসছে। আর এরকম লোভনীয় অফার কেউই সাধারণত হাতছাড়া করতে চাইছে না। যে যে কারণে এই অফারে ক্লিক করছেন গ্রাহকরা। যদিও সেটাই তাদের জীবনের অন্যতম বড় ভুল হিসেবে প্রমাণিত হচ্ছে। এই লিংকে ক্লিক করার পরেই স্ক্যামারদের অ্যাকাউন্টে টাকা ঢুকে যাচ্ছে অথচ গ্রাহকদের ফোনে কোনরকম রিচার্জ হচ্ছে না। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

সঙ্গে থাকুন ➥
X