সৌভিক মুখার্জী, কলকাতা: আপনি কি সারাদিন কল ড্রপ, ইন্টারনেটের সমস্যায় ভুগছেন? এমনকি কাস্টমার কেয়ার আপনার ফোন তুলছে না? তাহলে আপনার জন্য রইল দারুণ খবর। হ্যাঁ, এই ধরনের সমস্যায় পড়ে অনেকেই এখন অভিযোগ করতে গিয়ে ঠিক জায়গা খুঁজে পাচ্ছে না। কোথায় যাবেন, কাকে বলবেন, কূলকিনারা খুঁজে পাচ্ছেন না। আর এই সমস্যার সমাধান করল TRAI।
টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) এবার দেশের কোটি কোটি মোবাইল এবং ইন্টারনেট ব্যবহারকারীদের কথা মাথায় রেখে নতুন অনলাইন পোর্টাল চালু করেছে। আর এই পোর্টালের মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন, আপনার Airtel, Jio, Vi বা BSNL সিম সংক্রান্ত অভিযোগ কোথায় জানাতে হবে এবং কীভাবে জানাতে হবে।
কী কী কাজ করবে এই নতুন পোর্টাল?
আসলে টেলিকম সংক্রান্ত যেকোন সমস্যা এড়াতে এবার থেকে আলাদা আলাদা সার্ভিস প্রোভাইডারদের হেল্পলাইন নাম্বার খুঁজে বেড়াতে হবে না। TRAI এবার অফিসিয়াল X অ্যাকাউন্টে ঘোষণা করেছে, এখানে এখন থেকে TCCMS পোর্টালের মাধ্যমে সরাসরি অভিযোগ জানানো যাবে। ফলে গ্রাহকদের হয়রানীর দিন এবার শেষ হবে।
কীভাবে অভিযোগ জানাবেন?
টেলিকম সমস্যা নিয়ে যেকোন অভিযোগ জানাতে গেলে প্রথমে TCCMS পোর্টালে ভিজিট করতে হবে। এরপর আপনার টেলিকম বা ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাকে বেছে নিতে হবে। সে Airtel, Jio, Vi বা BSNL যে কোন অপারেটর হতে পারে। এরপর আপনার রাজ্য এবং জেলা নির্বাচন করতে হবে। এরপর আপনি সংশ্লিষ্ট হেল্পলাইন নম্বর পেয়ে যাবেন। সেই নম্বরে ফোন করেই আপনার অভিযোগ জানাতে পারবেন।
আরও পড়ুনঃ মে মাসেই বিস্ফোরক ভাগ্য পরিবর্তন! ত্রিএকাদশ যোগে সোনায় সোহাগা হবে তিন রাশি
পরিষেবার গুণগত মানে দেওয়া হচ্ছে জোর
গত এক বছর ধরে TRAI এবং টেলিকম দপ্তর পরিষেবার মান বাড়াতে উঠে পড়ে লেগেছে। স্প্যাম কল বা ভুয়ো মার্কেটিং কল রোধে চালু হয়েছে DLT সিস্টেম। আর কেউ যদি নিয়ম না মানে, তাহলে তার লাইসেন্স বাতিল থেকে শুরু করে লক্ষ লক্ষ টাকা জরিমানাও করা হচ্ছে। আর এই নয়া পরিষেবার মাধ্যমে Airtel, Jio, Vi বা BSNL সহ সমস্ত মোবাইল ব্যবহারকারীরা উপকৃত হবেন। পাশাপাশি ব্রডব্যান্ড পরিষেবার ব্যবহারকারীরাও এই পোর্টালের সুবিধা নিতে পারবে।
গুরুত্বপূর্ণ খবরের জন্য | Join Group |
চাকরির খবরের জন্য | Join Hood Jobs |
রাশিফলের জন্য | Join Hood Rashifal |
খেলার খবরের জন্য | Join Whatsapp |