দর্পচূর্ণ চিনের! এবার মুকেশ আম্বানি যা করলেন, বিশ্বে এক নম্বরে পৌঁছল ভারত

Updated on:

ambani-jinping

ফের একবার শিরোনামে নিজের জায়গা করে নিলেন ভারতের ধনকুবের ব্যবসায়ী এবং রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি। এবার তাঁর সংস্থা এমন এক রেকর্ড গড়ল যা শুনে চমকে যেতে পারেন আপনিও। জানা যাচ্ছে, চিনকে টেক্কা দিয়ে, বলা ভালো পেছনে ফেলে টেলিকম সেক্টরে এক ধাক্কায় অনেকটাই এগিয়ে গেল রিলায়েন্স Jio।

এখন নিশ্চয়ই ভাবছেন যে রিলায়েন্স জিও কী এমন করেছে? তাহলে বিশদে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। জানা গিয়েছে, ড্রাগনের দেশকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে এবার বিশ্বের বৃহত্তম মোবাইল অপারেটর হওয়ার তকমা ছিনিয়ে নিল রিলায়েন্স জিও। এমনিতে এতদিন চীন বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন ও ডেটা সরবরাহকারী দেশ হিসেবে নিজের জায়গা ধরে রেখেছিল। তবে এবার ভারতের দাপটের জেরে শেষ রক্ষা হল না।

আরও পড়ুনঃ আঙুলে চোট, দিলেন না বলে হাত! পরের ম্যাচে বাদ স্টার্ক? KKR শিবির থেকে বড় খবর

মুকেশ আম্বানির রিলায়েন্স জিও বিশ্বের বৃহত্তম সংস্থা হয়ে উঠেছে। কয়েক মাস আগেই জিও নেটওয়ার্ক ৪০.৯ এক্সাবাইট ডেটা ব্যবহার করেছে, যেখানে চীনের চায়না মোবাইল ৪০ এক্সাবাইট থেকে ডেটা ব্যবহারে দ্বিতীয় স্থানে রয়েছে। এই তালিকায় তিন নম্বরে রয়েছে চীনের চায়না টেলিকম। তবে ভারতও পিছিয়ে নেই, এই তালিকায় চার নম্বরে রয়েছে ভারতের এয়ারটেল। অর্থাৎ জিও এবং এয়ারটেল উভয়ই ডেটা ব্যবহারের ক্ষেত্রে চীনকে কড়া টক্কর দিচ্ছে।

আরও পড়ুনঃ ভুলে যান AC চালানো, মে মাস থেকে এতটা বাড়বে বিদ্যুতের দাম! হয়ে গেল ঘোষণা

বিশ্বজুড়ে টেলিকম কোম্পানিগুলোর গ্রাহক বেস ডেটা ট্রাফিক পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান ট্যাফিসিয়েন্টের পক্ষ থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। বিশ্বের শীর্ষ টেলিকম কোম্পানিগুলি হল রিলায়েন্স জিও, চায়না মোবাইল, চায়না টেলিকম ও ভারতী এয়ারটেল।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X