৪ জুনের পর বাড়ছে মোবাইলের খরচ! এত টাকা দাম বাড়তে পারে Jio, Airtel-র রিচার্জে

Published on:

jio-airtel

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমান সময়ে মানুষ স্মার্টফোন ছাড়া অচল। এখন হয়তো এমন কেউ বাকি নেই যার হাতে ফোন নেই। আপনারও স্মার্টফোন আছে নিশ্চয়ই? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। রয়েছে খারাপ। জানা যাচ্ছে, আগামী ৪ জুনের পর থেকে ভারতে ফোন ব্যবহার করা আরও ব্যয়বহুল হতে চলেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। এমনিতে সময়ে সময়ে টেলিকম সংস্থাগুলি নিজেদের ট্যারিফ প্ল্যান বাড়িয়ে থাকে। এবারেও তার ব্যতিক্রম ঘটবে না।

Antique Stock Broking-এর একটি রিপোর্ট দেখে মোবাইল ফোন ব্যবহারকারীদের চোখ কপালে উঠেছে। টেলিকম সংস্থাগুলি লোকসভা ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পরেই তাদের ট্যারিফ প্ল্যান বাড়াতে চলেছে।

এক ধাক্কায় ১৭ শতাংশ বাড়তে পারে দাম

জানা গিয়েছে, কোম্পানিগুলি রিচার্জ ট্যারিফ ১৫ থেকে ১৭ শতাংশ বৃদ্ধি করতে পারে। এই বৃদ্ধির ফলে সবচেয়ে বেশি লাভবান হবে ভারতী এয়ারটেল। বলে মনে করা হচ্ছে। যেহেতু গ্রাহকদের সংখ্যা হু হু করে বাড়ছে। সেজন্য আগামী ২০২৬-২৭ অর্থবর্ষের শেষে এয়ারটেলের আয় গ্রাহক পিছু ২০৮ টাকা বেড়ে ২৮৬ টাকা অবধি হতে পারে। যেসকল গ্রাহক তাদের 2G প্ল্যানটি 4G প্ল্যানে পোর্ট করতে চান তাদের অতিরিক্ত ১০ টাকা করে খরচ করতে হবে। এরপর 5G তে আপগ্রেড করতে অতিরিক্ত ১৪ টাকা খরচ হতে পারে গ্রাহকদের। রিপোর্টে বলা হয়েছে, এয়ারটেলের গ্রাহক সংখ্যা বার্ষিক প্রায় দুই শতাংশ হারে বাড়বে বলে আশা করা হচ্ছে।

কতটা ব্যয়বহুল হবে রিচার্জ প্ল্যান

ধরুন আপনি এখন ১০০ টাকার রিচার্জ করছেন। সেটা আগামী দিনে ১৭ শতাংশ বেড়ে ১১৭ টাকায় রিচার্জ করতে হবে। এর পাশাপাশি ৮৪ দিনের প্ল্যান যদি ৬০০ টাকা হয়, তাহলে তা আগামী দিনে বেড়ে হবে ৭০২ টাকা মতো, যা কিনা বেশ অনেকটাই।

WhatsApp Community Join Now

মুখ থুবড়ে পড়েছে VI

একদিকে যখন ভারতী এয়ারটেল কোম্পানির গ্রোথ হচ্ছে, সেখানে Vi অনেকটাই পিছিয়ে আছে। এক রিপোর্টে বলা হয়েছে, ভোডাফোন আইডিয়ার মার্কেট শেয়ার ২০১৮ সালের সেপ্টেম্বরে ৩৭.২ শতাংশ থেকে প্রায় অর্ধেক হয়ে ২০২৩ সালের ডিসেম্বরে ১৯.৩ শতাংশে নেমেছে। সেখানে ভারতী এয়ারটেলের মার্কেট শেয়ার ২৯.৪ শতাংশ থেকে বেড়ে ৩৩ শতাংশ হয়েছে। অন্যদিকে মুকেশ আম্বানির রিলায়েন্স জিও-র মার্কেট শেয়ার ২১.৬ শতাংশ থেকে বেড়ে হয়েছে ৩৯.৭ শতাংশ।

 

সঙ্গে থাকুন ➥
X