50MP ক্যামেরা, 120Hz ডিসপ্লে, 8GB RAM! ১০ হাজার টাকারও কমে মটোরলার নয়া ফোন

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ আজকালকার দিনে আট থেকে আশি, সকলেরই কাছেই মোবাইল ফোন একটি অপরিহার্য সামগ্রী হয়ে দাঁড়িয়েছে। এটি শুধু কথা বলা নয়, বরং দৈনন্দিন জীবনের নানা কাজে আজ মোবাইলের দরকার পড়ে। মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্রাউজিং থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকা, এমনকি নানা ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে অনেক কাজ সহজে করা যায়। এছাড়াও, মোবাইল ফোনে ক্যামেরা, নেভিগেশন, এবং বিনোদনের ব্যবস্থাও রয়েছে। প্রযুক্তির উন্নতির সাথে সাথে মোবাইল ফোনের ব্যবহারও বৃদ্ধি পাচ্ছে দিন দিন। সেই সঙ্গে বাড়ছে মোবাইলের চাহিদাও।

আজকাল বাজারে অনেক সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। ক্রেতার বাজেট ও প্রয়োজন অনুযায়ী হাজারো মডেল রয়েছে দোকান ও ই-কমার্স সাইটে। তবে, ভারতের মতো দেশে বাজেট সেগমেন্টের মোবাইলের চাহিদা সর্বোচ্চ। আর এই সেগমেন্টে লড়াই করছে একাধিক ব্র্যান্ড। তবে সবাইকে চমকে দিয়ে এবার Motorola তাদের নতুন বাজেট সেগমেন্ট মোবাইল Moto G45 5G লঞ্চ করতে চলেছে বাজারে। দামের অনুপাতে এই মোবাইলের ফিচার্স বেশ নজরকাড়া। তাহলে চলুন, Moto G45 5G সম্পর্কে কিছু দরকারি তথ্য জেনে নেওয়া যাক।

Moto G45 5G মোবাইলের স্পেসিফিকেশন

(১) Display: Moto G45 5G মোবাইলটিতে একটি 6.5-ইঞ্চি HD+ ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট হল 120Hz। এই ডিসপ্লের রেজোলিউশন হল 720 x 1,600 পিক্সেল। ডিসপ্লে সুরক্ষার জন্য এই মোবাইলে Gorilla Glass 3 সুরক্ষা দেওয়া হয়েছে।

(২) Processor: Moto G45 5G মোবাইলটিতে সুপারফাস্ট পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে Qualcomm Snapdragon 6s Gen 3 প্রসেসর। এছাড়াও এই মোবাইল Android 14-এ কাজ করে। কোম্পানি দাবি করেছে যে মোবাইলটিতে Android 15 আপডেট এবং ৩ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট পাওয়া যাবে।

WhatsApp Community Join Now

(৩) Storage & RAM: এই মোবাইলে 4GB এবং 8GB RAM এবং 8GB ভার্চুয়াল RAM রয়েছে। মোবাইলটি 128GB UFS 2.2 স্টোরেজের সঙ্গে পাওয়া যাবে।

(৪) Camera: ফটোগ্রাফির জন্য এই মোবাইলে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই সেটআপে একটি 50MP প্রাইমারি লেন্স এবং 2MP ম্যাক্রো সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও 16MP ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে এই মোবাইলে।

(৫) Battery: Moto G45 5G মোবাইলটিতে একটি 5000mAh-এর পাওয়ারফুল ব্যাটারি দেওয়া হয়েছে, যা চার্জিংয়ের ক্ষেত্রে 20W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Moto G45 5G-এর দাম এবং লঞ্চের তারিখ

কোম্পানির ঘোষণা মোতাবেক Moto G45 5G মোবাইলটির 4GB RAM+128GB ভ্যারিয়েন্টের দাম হবে ১০,৯৯৯ টাকা। এছাড়াও এই মোবাইলের 8GB RAM ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা হবে। আগামী ২৮ আগস্ট থেকে এই মোবাইলের বিক্রি শুরু হবে। সেল চলাকালীন, অতিরিক্ত ১,০০০ টাকা ছাড় পাওয়া যাবে। অর্থাৎ, সেলের সময় মোবাইলটির দুটি ভ্যারিয়েন্টের ৯,৯৯৯ টাকা এবং ১০,৯৯৯ টাকায় কিনতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X