বুলেটের মতো শক্তিশালী ইঞ্জিন, ৭০ কিমির মাইলেজ সহ বাজারে আসছে Hero-র সস্তার বাইক

Published on:

hero splendor plus 2024

ভারতে দিন দিন বাইকের চাহিদা ও জনপ্রিয়তা, দুইই বাড়ছে। আর ক্রমবর্ধমান এই বাজারে Hero Splendor Plus ভারতে অন্যতম জনপ্রিয় একটি বাইক। কম দামে ভালো মাইলেজ সহ ইঞ্জিন ও মজবুত বডির জন্য বিখ্যাত Hero-র বাইক। এই বাইকটি বিশেষ করে শহুরে ও গ্রামীণ অঞ্চলের মানুষের মধ্যে বেশ জনপ্রিয়। সহজ রক্ষণাবেক্ষণ এটিকে দৈনন্দিন ব্যবহারকারীদের প্রথম পছন্দ করে তুলেছে। Hero Splendor Plus-এর ওজন কম হওয়ার কারণে এটি নতুন বাইকারদের মধ্যেও সমানভাবে জনপ্রিয়।

এই বাইকটি বছরের পর বছর ধরে ভারতে ‘বেস্টসেলার’ হয়ে এসেছে। আর যুগের সঙ্গে তাল মিলিয়ে বাইকটির মডেল আরো উন্নত করেছে নির্মাতা সংস্থা। প্রায় প্রত্যেক বছরই Hero Splendor Plus-এর নতুন নতুন মডেল লঞ্চ হয় বাজারে। ইঞ্জিনের ক্ষমতা একই রেখে প্রযুক্তি ও স্টাইলের পরিবর্তন ঘটিয়ে আগের থেকে এই বাইকটিকে আরো বেশি আকর্ষণীয় করে তোলা হয়েছে। এবার ২০২৪ সালে এই বাইকের নতুন মডেল লঞ্চ হয়েছে। একনজরে এই বাইকের সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য জেনে নিন।

Hero Splendor Plus 2024-এর লুক ও ডিজাইন

পুরোনো ক্লাসিক লুক বজায় রেখে এই বাইকের নতুন মডেলে আধুনিকতার ছোঁয়া দেওয়া হয়েছে। নতুন মডেলটিতে রয়েছে স্টাইলিশ হেডল্যাম্প, নতুন গ্রাফিক্স এবং আকর্ষণীয় রঙের বিকল্প। বাইকের বডি প্যানেলটি আরও মসৃণ এবং অ্যারোডাইনামিক করা হয়েছে। সব মিলিয়ে স্পোর্টি লুক পেয়েছে এই বাইক। বাইকের সিটগুলিকেও আগের থেকে আরও আরামদায়ক এবং চওড়া করা হয়েছে।

Hero Splendor Plus 2024-এর ইঞ্জিন ও মাইলেজ

এই নতুন মডেলের বাইকে একটি 97.2 সিসি এয়ার-কুলড, একক-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা 8bhp শক্তি এবং 8.05Nm টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়া নতুন বাইকটিতে ফুয়েল ইনজেকশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বাইকটিকে দারুণ মাইলেজ এবং স্মুথ রাইডিং পাওয়া যায়। কোম্পানির দাবি যে এই বাইকটি প্রতি লিটারে ৬০-৭০ কিলোমিটার মাইলেজ দেয়।

WhatsApp Community Join Now

Hero Splendor Plus 2024-এর অন্যান্য ফিচার্স

এই বাইকে অনেক নতুন এবং উন্নত ফিচার্স দেওয়া হয়েছে। এই বাইকে ডিজিটাল-অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইন্টিগ্রেটেড মোবাইল চার্জিং পোর্ট এবং সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফের মতো ফিচার্স রয়েছে। নিরাপত্তার জন্য এই বাইকে নতুন i3S প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়াও, বাইকটিতে কম্বি-ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে।

Hero Splendor Plus 2024-এর দাম

ভারতীয় বাজারে এই বাইকের এক্স-শোরুম দাম প্রায় ৭৫,০০০ টাকা থেকে ৮৫,০০০ টাকা। বাইকটি চারটি ভ্যারিয়েন্টে পাওয়া যায়। সেগুলি হল- স্প্লেন্ডার প্লাস সেলফ স্টার্ট, স্প্লেন্ডার প্লাস কিক স্টার্ট, স্প্লেন্ডার প্লাস সেল্ফ স্টার্ট i3S এবং স্প্লেন্ডার প্লাস i3S ব্লুটুথ।

সঙ্গে থাকুন ➥
X