আরও ফুলেফেঁপে উঠবে Jio, মহা প্ল্যান আম্বানির! বন্ধ হয়ে যেতে পারে ভোডাফোন কোম্পানি

Published on:

ambani-vi

ভারতের টেলিকম সেক্টরে বিগত কয়েক বছর ধরে একে অপরের সঙ্গে প্রতিযোগিতায় রীতিমতো লিপ্ত হয়েছে রিলায়েন্স Jio, ভোডাফোন থেকে শুরু করে ভারতী এয়ারটেল, BSNL প্রমুখ। একদিকে যেমন ভারতের প্রভাবশালী ব্যবসায়ী মুকেশ আম্বানির রিলায়েন্স জিও কোম্পানি নিজেদের গ্রাহকদের কথা ভাবনা চিন্তা করে একের পর এক প্ল্যান এনে চলেছে।

বন্ধ হয়ে যাবে Vodafone, Airtel?

ঠিক সেভাবেই বাকি টেলিকম কোম্পানিগুলি যেমন Airtel, Vodafone কিছু না কিছু চমক আনছে। পিছিয়ে নেই কিন্তু BSNL-ও। যাইহোক, তবে এবার মনে হচ্ছে সকলকে টেক্কা দিতে নতুন করে বড় এবং মোক্ষম সিদ্ধান্ত নিল মুকেশ আম্বানির কোম্পানি। আপনিও যদি রিলায়েন্স জিও-র গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। বাজার বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যে হারে রিলায়েন্স জিও এগোচ্ছে সেখানে সেইদিন হয়তো আর বেশি দূরে নয় যখন Vodafone বা Airtel-এর মতো কোম্পানির ঝাঁপ বন্ধ হয়ে যাবে।

শুনতে অবাক লাগলেও এমনই কিন্তু আশঙ্কা করছেন দেশের বাঘা বাঘা বিশেষজ্ঞরা। গত ফেব্রুয়ারি মাসের একটা রিপোর্ট সকলকে চমকে দিয়েছে রীতিমতো। এখন আপনিও নিশ্চিয়ই ভাবছেন যে কী আছে এই রিপোর্টে? এই রিপোর্ট অনুযায়ী, Vi কিংবা Airtel যথেষ্ট লোকসানের মধ্য দিয়ে চলছে।

Jio-তেই ভরসা, বলা হচ্ছে TRAI-র রিপোর্টে

TRAI-এর এক রিপোর্ট অনুসারে, ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে সবথেকে বেশি মানুষ ভরসা দেখিয়েছেন রিলায়েন্স জিও-র ওপর। অর্থাৎ জিও পরিবারের সঙ্গে আরও বহু মানুষ যোগ হয়েছেন। যেখানে অন্য সব টেলিকম কোম্পানি অনেক পিছিয়ে রয়েছে। ফেব্রুয়ারি মাসে ৩৫.৯৮ লক্ষ মোবাইল গ্রাহক যোগ হয়েছেন জিও-র সঙ্গে। সেখানে এয়ারটেলের সঙ্গে মাত্র ৭.৭৮ লক্ষ গ্রাহক যোগ হয়েছেন।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ এবার দমবে চিন! বেজিংকে টেক্কা দিতে সলিড প্ল্যান ভারতের

অবস্থা খারাপ Vodafone-Idea-র। ১০ লক্ষ ২৩ হাজার সাবস্ক্রাইবার পেয়েছে কোম্পানি। আর এই রিপোর্ট যে মোটেও কোম্পানির ক্ষেত্রে ভালো লক্ষণ নয় তা বলাই বাহুল্য। এহেন পরিস্থিতিতে আগামী সময়ে দ্রুত বড় সিদ্ধান্ত নিতে পারে ভোডাফোন-আইডিয়া বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥
X