ধাসু ক্যামেরা, ব্যাটারি! দুর্দান্ত RAM সহ বাম্বার ফোন আনছে Realme, মিলবে ১৫ হাজারের কমে

Published on:

realme note 60

কলকাতাঃ আজকাল মোবাইল আমাদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যে অন্যতম হয়ে উঠছে। আর ভারতে যেহেতু বেশিরভাগ নাগরিক’ই মধ্যবিত্ত, তাই কম দামে ভালো মোবাইল কেনার খদ্দেরও এখন বেশি। সেই কারণে মিডরেঞ্জ থেকে বাজেট সেগমেন্ট দখলের লড়াইয়ে সব কোম্পানিই দৌড়াচ্ছে। আর এবার এই মোবাইল লঞ্চের রেসে নতুন এক সংযোজন করতে চলেছে Realme। সম্প্রতি, এই কোম্পানির একটি নতুন মোবাইল লঞ্চের বিষয়ে খবর সামনে এসেছে। মধ্যবিত্ত ক্রেতাদের আকর্ষিত করতে পারে এই নতুন মডেলটি।

সম্প্রতি, Realme Note 60 মোবাইলের বেশ কিছু স্পেসিফিকেশন সামনে এসেছে। আর এইসব উন্নতমানের স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রযুক্তিপ্রেমীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। এই মডেলটি মূলত মিড-রেঞ্জ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে। যারা ভালো পারফরম্যান্স এবং সাশ্রয়ী দামের মধ্যে একটি সেরা মোবাইল খুঁজছেন, তাঁদের জন্য এই প্রতিবেদনটিও বেশ উপকারী হতে পারে। তাহলে চলুন Realme Note 60 সম্পর্কে একটু বিস্তারে জেনে নেওয়া যাক।

ডিজাইন ও ডিসপ্লে

Realme Note 60 মোবাইলটির ডিজাইন অত্যন্ত আধুনিক এবং স্টাইলিশ হবে। এতে 6.7 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে রয়েছে, যার রেজুলেশন 700×1600 পিক্সেল। ডিসপ্লেটি 90Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়াও, এটি রি-এনফোর্সড গ্লাস দিয়ে সুরক্ষিত, যা দৈনন্দিন ব্যবহারে স্ক্র্যাচ ও ডেন্ট প্রতিরোধে সক্ষম।

পারফরম্যান্স ও সফ্টওয়্যার

এই মোবাইলটি একটি Unisoc Tiger T612 চিপসেট দ্বারা চালিত, যা ৪ জিবি, ৬ জিবি ও ৮ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ উপলব্ধ। ফোনটির প্রসেসিং ক্ষমতা খুবই ভালো হবে বলে মনে করা হচ্ছে। এই মোবাইলটি মাল্টিটাস্কিং ও গেমিংয়ের জন্য দারুন হতে পারে। এছাড়াও, এই ফোনে Android 14 ভিত্তিক Realme UI 5.0 অপারেটিং সিস্টেম প্রি-ইনস্টলড রয়েছে, যা ব্যবহারকারীদের মসৃণ এবং ইন্টারঅ্যাকটিভ অভিজ্ঞতা প্রদান করে।

WhatsApp Community Join Now

ক্যামেরা ও ব্যাটারি

Realme Note 60-এর ক্যামেরা সেটআপও প্রশংসনীয়। এতে ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং সেলফির জন্য সামনে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা থাকবে। মোবাইলটিতে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা সহজেই একদিন পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারে। সাথে ১০ ওয়াট নরমাল চার্জিং সুবিধাও পাওয়া যাবে।

মোবাইলটির দাম কেমন হবে?

মোবাইলটি এখনো ভারতীয় বাজারে লঞ্চ হয়নি। তবে শীঘ্রই এই মোবাইলটি ক্রেতারা দোকানে কিংবা ই-কমার্স সাইট থেকে কিনতে পারবেন। জানা যাচ্ছে, আগস্ট মাসেই এই মোবাইল বাজারে আসতে পারে। তবে বিভিন্ন সূত্রে মনে করছে যে, Realme Note 60 মোবাইলটির দাম কমবেশি ১৫,০০০ টাকা থেকে শুরু হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X