Jio, Vi, Airtel না BSNL, কে দিচ্ছে সবথেকে সস্তার ইন্টারনেট প্ল্যান?

Published on:

Airtel Jio Vodafone Idea BSNL Plan

বর্তমান সময়ে ভারতে দাপিয়ে বেরাচ্ছে একের পর এক টেলিকম সংস্থা। এই সংস্থাগুলি হল Reliance Jio, Vi, Airtel এবং BSNL। আপনিও কি এই সিমগুলি ব্যবহার করেন? জানেন যে কোন কোম্পানি সবথেকে বেশি সস্তার ইন্টারনেট পরিষেবা দেয় নিজের গ্রাহকদের? জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

ফোন ব্যবহারকারীদের মধ্যে এই Reliance Jio, Vi, Airtel এবং BSNL টেলিকম কোম্পানিগুলির প্ল্যানগুলি মনে ধরে। সময়ে সময়ে নিজেদের গ্রাহকদের আকর্ষণ করতে সে কলিং প্ল্যানস হোক কিংবা ইন্টারনেট প্ল্যান নিয়ে আসে কোম্পানিগুলি। এমন কোম্পানিও আছে যেগুলি খুবই কম দামে ডেটা, কলিং এবং এসএমএসের সুবিধা প্রদান করে। আবার অনেক টেলিকম অপারেটার্স এমনও রয়েছে যারা কিনা ডেটা ভাউচার অফার করে। তবে আজ এই আর্টিকেলে আলচনা হবে কোন কোম্পানি সবথেকে কমের মধ্যে ডেটা প্ল্যান দেয়।

প্রথমেই আসা যাক এয়ারটেলের কথায়। Airtel কোম্পানির সর্বনিম্ন রিচার্জ প্ল্যানের মূল্য শুরু হচ্ছে ১৯ টাকা থেকে। এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ১ দিনের ভ্যালিডিটিতে 1GB ডেটা অবধি প্রদান করে। অন্যদিকে জিও তো আরও কম টাকায় রিচার্জ প্ল্যান অফার করে। মাত্র ১৫ টাকা থেকে জিও-র ডেটা প্যাক শুরু হয়। এই প্ল্যানে আপনি একদিনের জন্য 1GB ডেটা ব্যবহার করতে পারবেন।

এরপরেই রয়েছে BSNL-এর নাম। মাত্র ১৬ টাকার ডেটা ভাউচার অফার করে এই বিএসএনএল। ডেটা প্রদানের ক্ষেত্রে বিএসএনএম জিও এবং এয়ারটেলের থেকে অনেকটাই এগিয়ে। এতে গ্রাহকরা একদিনের জন্য 2GB অবধি ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। এরপর কথা হবে Vi নিয়ে। ভোডাফোন-আইডিয়া মাত্র ১৭ টাকায় ডেটা ভাউচার অফার করে। এতে করে আপনি রাত ১২টা থেকে সকাল ৬টা অবধি আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন।

WhatsApp Community Join Now

BSNL-এর কাছে দীর্ঘদিন সবথেকে সস্তা প্ল্যানের রেকর্ড ছিল। যদিও একদিকে যখন Vi, Jio, Airtel 4G-র গণ্ডি পেরিয়ে 5G আনার প্রচেষ্টায় রয়েছে সেখানে বিএসএনএল এখনও অবধি সব জায়গায় 4G সার্ভিসই চালু করে উঠতে পারেনি। সেই নিরিখে সবথেকে কম রিচার্জ প্ল্যান রয়েছে জিও-র কাছে।

সঙ্গে থাকুন ➥
X