৮০ কিমি মাইলেজ, দাম ৬০ হাজারের মধ্যেই! মধ্যবিত্তদের জন্য রইল ৩ টি সস্তার বাইক

Published on:

honda shine 100

কলকাতাঃ ভারতীয় অটোমোবাইল বাজারে বাইকের চাহিদা ও বিক্রি – দুইই বাড়ছে দিন দিন। কারণ, ভারতীয়দের রোজকার যাতায়াতের অন্যতম মাধ্যম হল বাইক। বর্তমানে বাইক নির্মাতা কোম্পানিগুলি বিভিন্ন দামের মডেল ও প্রযুক্তির বাইক বাজারে আনছে দিন প্রতিদিন। শহর থেকে গ্রাম – সব জায়গার ক্রেতাদের চাহিদা ও বাজেট অনুযায়ী আজকাল বিভিন্ন ধরণের বাইক রয়েছে বাজারে। ২০২৩ সাল থেকেই ভারতে বাইক বিক্রি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।

তবে বাইকের মডেল পছন্দ নিয়ে অনেকেরই অনেকরকম অভিযোগ থাকে। যেমন, যারা প্রতিদিন বাইকে করে অফিসে যান তারা প্রায়ই কম মাইলেজের অভিযোগ করেন। কারণ, এখন পেট্রোলের দাম আকাশছোঁয়া। তবে এহেন মধ্যবিত্ত ক্রেতাদের জন্য এন্ট্রি লেভেলের বাইক সবচেয়ে ভালো বিকল্প হতে পারে। ছোট ইঞ্জিন এবং কম ওজনের কারণে এগুলো চালাতে সহজ হয় এবং জ্বালানি খরচও কম হয়। এরকম ৩ টি কম দামে ভালো মাইলেজ সহ বাইকের সন্ধান দেওয়া হল নিবন্ধের বাকি অংশে।

Hero Splendor Plus

দৈনন্দিন ব্যবহারের জন্য Hero Splendor Plus একটি দুর্দান্ত বাইক। এই বাইকে একটি কম্বি ব্রেক সিস্টেম দেওয়া হয়েছে। ইঞ্জিন সম্পর্কে কথা বলতে গেলে, বাইকটিতে একটি 97.2cc, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা 7.9 bhp শক্তি এবং 8.05 Nm টর্ক উৎপন্ন করে। এই ইঞ্জিনটি ফোর-স্পিড গিয়ারবক্স সহ অপারেট করা যায়। বাইকের দুটি টায়ারই 17 ইঞ্চি সাইজের। এই বাইকের সামনের চাকায় 130mm ড্রাম ব্রেক এবং পিছনের চাকায় 110mm ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। প্রতিদিন যাতায়াতের জন্য এটি একটি দুর্দান্ত বাইক। এই বাইকের এক্স-শোরুম দাম ৭৫,৪৪১ টাকা থেকে শুরু।

Honda Shine 100

মধ্যবিত্তদের জন্য কম দামে সেরা আরামদায়ক বাইক হল Honda Shine 100। এই বাইকে একটি 98.98 cc ইঞ্জিন রয়েছে যা 5.43 kW শক্তি এবং 8.05 Nm টর্ক উৎপাদন করতে পারে। এই বাইকের ইঞ্জিনটি ফোর-স্পিড গিয়ারবক্স সহ অপারেট করা যায়। এই বাইকটিতে 17 ইঞ্চি টায়ার রয়েছে। বাইকের সামনের চাকায় 130mm ড্রাম ব্রেক এবং পিছনের চাকায় 110mm ড্রাম ব্রেক রয়েছে। ব্রেকিং সিস্টেমকে আরও কার্যকরী করতে এই বাইকে রয়েছে কম্বি ব্রেক সিস্টেম। দিল্লিতে এই বাইকের এক্স-শোরুম দাম ৬৪,৯০০ টাকা।

WhatsApp Community Join Now

TVS Radeon

আপনি যদি দৈনন্দিন ব্যবহারের জন্য একটি মজবুত বাইক চান, তাহলে TVS Radeon বাইকটি আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। ছোট শহর বা গ্রামের বাসিন্দাদের জন্য TVS Radeon একটি দুর্দান্ত বাইক। এই বাইকে 110cc ইঞ্জিন রয়েছে। বাইকটি ক্লাসিক ডিজাইন এবং আরামদায়ক সিট সহ দারুন রাইডিং অভিজ্ঞতা দেয়। এই বাইকের দুর্দান্ত সাসপেনশন সিস্টেম খারাপ রাস্তায় ভালো কাজ করে। দিল্লিতে এই বাইকের এক্স-শো-রুম দাম শুরু হয় ৬২,০০০ টাকা থেকে। বাইকটির মাইলেজ প্রতি লিটারে ৬৫ কিলোমিটার।

সঙ্গে থাকুন ➥
X