আজ থেকে ফের বদলে যাবে আবহাওয়া, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ফের বৃষ্টি

Published on:

south bengal rain weather

কলকাতাঃ আবারও আবহাওয়ার ব্যাপক চোখ রাঙানির সাক্ষী থাকতে চলেছেন বাংলার মানুষজন। রীতিমতো তছনছ করা আবহাওয়া ধেয়ে আসছে বাংলার দিকে তাক করে। আজ ১৯ সেপ্টেম্বর থেকেই বাংলার আবহাওয়ার ফের ভোললবদল হতে শুরু করবে বলে ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। ইতিমধ্যে পাঞ্চেত, মাইথন বাঁধ থেকে রেকর্ড পরিমাণে জল ছাড়ার জেরে বানভাসি অবস্থা দক্ষিণবঙ্গের জেলাগুলির। এদিকে আজ থেকে ফের বৃষ্টি শুরু হবে বাংলাজুড়ে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার আপনিও কি বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করছেন? তাহলে জেনে নিন আবহাওয়ার হাল হকিকত।

বানভাসি বাংলা

একাধিক বাঁধ থেকে জল ছাড়ার কারণে বাংলার অধিকাংশ এলাকা ভয়াবহ বন্যার কবলে পড়েছে। আগামী দিনে পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে জানা গিয়েছে, ভয়াবহ বন্যার কবলে প্লাবিত হাওড়া জেলার আমতা ও উদয়নারায়নপুর, হুগলি জেলার হরিণখোলা, মেদিনীপুরের পাঁশকুড়া, ঘাটাল, ডেবরা পূর্ব বর্ধমানের কাটোয়া আউসগ্রাম বাঁকুড়ার বড়জোরা সহ বিস্তীর্ণ অঞ্চল। ইতিমধ্যেই জলের তোড়ে ভেসে গিয়েছে সাধারণ মানুষের ঘর বাড়ি থেকে শুরু করে সাধারণ মানুষ। রাস্তাঘাট থেকে শুরু করে মানুষের ঘরবাড়িতে এক কোমর জল জমে রয়েছে। সব মিলিয়ে পরিস্থিতি ভয়াবহ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা যেমন বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর জেলায় হালকা থেকে মাঝারি পরিমাণে বৃষ্টির সম্ভাবনা। সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ। এরপর আগামীকাল থেকে কিন্তু উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। শুক্রবার থেকে বৃষ্টিতে ভাসবে কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জানা গিয়েছে, এদিন আজ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X