ঘূর্ণাবর্তের জের, রবিবার থেকেই তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গে! জেলায় জেলায় বৃষ্টি

Published on:

south bengal weather

কয়েকদিন আগে অবধি স্বস্তি বৃষ্টিতে ভিজেছিল কলকাতা শহরসহ দক্ষিণবঙ্গের একের পর এক জেলা। তবে ফের একবার নিজের স্বমহিমায় ফিরে এসেছে তাপপ্রবাহ। নতুন করে বাড়ি থেকে বের হতে গেলেই যেন কাল ঘাম ছুটে যাচ্ছে রাজ্যের সাধারণ মানুষের। তবে এসবের মধ্যে আবারো ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। হ্যাঁ ঠিকই শুনেছেন। ছুটির দিন অর্থাৎ রবিবার থেকেই বদলাতে শুরু করবে বাংলার আবহাওয়া। ঝমঝমিয়ে বৃষ্টি নামবে কলকাতা শহরসহ দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গের একের পর এক জেলায়।

ইতিমধ্যেই একটি নির্দিষ্ট সময়সীমা বলে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর এখন যে কবে থেকে ফের বৃষ্টি নামবে তাহলে আপনাদের জানিয়ে রাখি, সোম এবং মঙ্গলবার থেকে ফের একবার বৃষ্টি নামবে। ফের একবার সর্বনিম্ন তাপমাত্রা ২০-র ঘরে আসবে। টানা শনিবার অবধি ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর জানাচ্ছে, আগামী ১৯ মে রবিবার মোটের ওপর রাজ্যের সব জেলাতেই ঝেঁপে বৃষ্টি নামবে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির ভ্রূকুটি তৈরি হয়েছে বীরভূম, বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়ায়, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলায়।

উত্তরবঙ্গের কথা বললে, এদিন উত্তরের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বেশি বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার, কোচবিহার,দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। এছাড়া আগামী ২১ থেকে ২৫ মে এই ৫ দিন সময়সীমার মধ্যে আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে যা পরবর্তী পর্যায়ে শক্তিশালী হতে পারে। এছাড়া ৩১মে-র মধ্যে কেরালাতেও বর্ষা ঢুকে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে আজ বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে। বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা, দক্ষিণ দিনাজপুর, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে। বৃষ্টির সঙ্গে দোসর হবে ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X