শুরু হচ্ছে রেমালের তাণ্ডব, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভয়ঙ্কর অ্যালার্ট

Published on:

cyclone remal

কলকাতাঃ আবহাওয়া দফতরের পূর্বাভাসকে সত্যি করে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘রেমাল’। এই ঘূর্ণিঝড়ের দাপটে ইতিমধ্যে জায়গায় জায়গায় তোলপাড় করা বৃষ্টি শুরু হয়েছে। শহর কলকাতা সহ বাংলার একের পর এক জেলায় রাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। সেইসঙ্গে দোসর হয়েছে ঝোড়ো হাওয়া। আজ জেলার পর জেলায় কোথাও হলুদ, কোথাও কমলা তো কোথাও লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

বাংলার আরও কাছে ‘রেমাল’

শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘূর্ণিঝড়টি দ্রুত ধেয়ে আসছে বাংলা এবং বাংলাদেশ উপকূলের দিকে। প্রবল শক্তি সঞ্চয় করেছে এটি। ঘূর্ণিঝড় রেমাল বর্তমানে ক্যানিং থেকে মাত্র ৩২০ কিমি দূরে অবস্থান করছে। আজ রবিবার সকাল থেকেই আকাশের মুখ গোমড়া। গুঁড়িগুড়ি বৃষ্টিও পড়ছে, বইছে দমকা হাওয়া।

উত্তরবঙ্গের আবহাওয়া

ঘূর্ণিঝড় রেমাল-এর কোনোরকম প্রভাব উত্তরবঙ্গে পড়বে না বলে জানা গিয়েছে। আজ উত্তরবঙ্গের কোনো জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং মালদায় বৃষ্টির সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আপনিও যদি কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল খুবই খারাপ খবর। আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের একের পর এক জেলায় কোথাও ভারী বৃষ্টি তো আবার কোথাও অতি ভারী থেকে অত্যাধিক বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। যেমন আজ ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায়।

WhatsApp Community Join Now

অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে নদীয়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে। এদিকে অত্যাধিক ভারী বৃষ্টির সম্ভাবনায় লাল সতর্কতা জারি করা হয়েছে হুগলী, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলায়।

সঙ্গে থাকুন ➥
X