ধেয়ে আসছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গের এই জেলাগুলির জন্য সুখবর! আজকের আবহাওয়া

Published on:

weather

তীব্র দাবানলে পুড়ছে সমগ্র দক্ষিণবঙ্গ। পারদ যেন কমতে চাইছে না, বরং উল্টে আরো বেড়ে চলেছে। সকাল হোক বা বিকেল, বাইরে বেরোতে গিয়ে সাধারণ মানুষের এক কথায় কালঘাম ছুটে যাচ্ছে। কবে যে আবহাওয়ার পরিবর্তন ঘটবে তা নিয়ে সকলের মধ্যে প্রশ্ন জাগছে। তবে এর চিন্তা নেই, এবার মন ভালো করা খবর শোনালো আলিপুর আবহাওয়া দফতর। এবার বৃষ্টি হবে।

আরও পড়ুনঃ ইডেনে টানা ৫টি ম্যাচ KKR-র, এখান থেকে সহজেই পেয়ে যান খেলার টিকিট

আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টি নামতে চলেছে এবার। মূলত ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। আর এই ঘূর্ণাবর্তই বয়ে আনবে ঝেঁপে বৃষ্টি। হ্যাঁ ঠিকই শুনেছেন একদম। আজ থেকেই মোটের ওপর বদল ঘটবে বলে ইঙ্গিত দিয়েছেন আবহাওয়া বিজ্ঞানিরা। এরপর আগামীকাল রবিবার থেকে উত্তাল করা আবহাওয়ার সাক্ষী থাকবেন দক্ষিণবঙ্গের মানুষজন। মিলবে তাপপ্রবাহ থেকে মুক্তি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

প্রশ্ন উঠছে, আজ শনিবার অর্থাৎ সপ্তাহান্তে সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে? আজ রাজ্যের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে। গলদঘর্ম অবস্থা হবে মানুষের। আলিপুর মৌসম ভবন জানাচ্ছে, শনিবার তাপপ্রবাহ থাকবে ৪ জেলায়। বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান। এই জেলাগুলির তাপমাত্রাও বাড়তে প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি। যদিও আজ বিকেলের পর থেকে বিরাট মুড সুইং হবে আবহাওয়ার বলে পূর্বাভাস।

কালবৈশাখীর পূর্বাভাস

আচমকাই কালবৈশাখী হতে পারে বলে পূর্বাভাস। যদিও সেটি রবিবার অর্থাৎ আগামীকাল। রবিবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ জেলায় জেলায়। কালবৈশাখী হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। ইতিমধ্যে হলুদ সতর্কতা অবধি জারি করা হয়েছে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এদিকে অন্যান্য দিনের মতো আজও তোলপাড় করা আবহাওয়া থাকবে। জানা যাচ্ছে, আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টি ঝড়ের সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥
X