ঘূর্ণাবর্তের দাপটে দক্ষিণবঙ্গের ৭ জেলায় প্রবল বৃষ্টির সতর্কতা, বাদ যাবে না কলকাতাও

Published on:

rain kolkata south bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ ঝড় বৃষ্টিতে আরও বিধ্বস্ত হবে বাংলা। আবহাওয়া বিজ্ঞানিরা জানাচ্ছেন, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত এর জন্য সমগ্র দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি হবে বলে খবর। তাপমাত্রাও নিম্নমুখীই থাকবে। আজ ৭ আগস্ট বুধবার থেকে দক্ষিণবঙ্গে আরও বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর সকাল থেকেই আকাশের মুখ কার্যত মেঘলা হয়েছে রয়েছে। সেইসঙ্গে বইছে হাওয়াও। তবে আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে তোলপাড় করা আবহাওয়া ধেয়ে আসছে বাংলার দিকে বলে খবর। আজ মূলত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। সেইসঙ্গে ভারী বৃষ্টিতে কাঁপবে উত্তরবঙ্গের জেলাগুলিও।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

জেনে নিন আজ দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গ থেকে শুরু করে উত্তরবঙ্গের আবহাওয়া নিয়ে বুলেটিন জারি করেছে হাওয়া অফিস। এই বুলেটিন অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতা, মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম ও হুগলি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক সারাদিন উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। বুলেটিন অনুসারে, এদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। বাকি তিন জেলা যেমন মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে জানা যাচ্ছে, হিমালয়ের পাদদেশে একটি মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে। যার জেরে বৃষ্টিপাত বাড়তে চলছে উত্তরবঙ্গে।

কলকাতার আবহাওয়া

ঘূর্ণাবর্তের দাপটে ঝেঁপে বৃষ্টি হবে শহর কলকাতাতেও। আজ সারাদিন মেঘলাই থাকবে শহরের আকাশ। এর পাশাপাশি আজ তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন পারদ ২৬ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X