আজ দক্ষিণবঙ্গের ৪ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া! জারি অ্যালার্ট

Published on:

south bengal weather heavy rain (1)

কলকাতাঃ চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। আর এর দাপটে মাত্র দু’দিনেই হাল বেহাল হয়ে গিয়েছে কলকাতা শহর সহ সমগ্র দক্ষিণবঙ্গের। একটানা ভারী বৃষ্টির দাপটে জায়গায় জায়গায় জল জমে গিয়েছে। সেইসঙ্গে বিভিন্ন নদীর জলস্তরও হু হু করে বাড়তে শুরু করেছে। ফলে এখনই যে বিপদ কেটে গিয়েছে বলে ভাবছেন তাহলে আপনি ভুল। আজ রবিবার ১৫ সেপ্টেম্বরও নিম্নচাপের চোখ রাঙানিতে কলকাতা সহ জেলায় জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে বলে ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আপনিও কি আজ ছুটির দিনে সকাল সকাল বা দুপুরের দিকে কোথাও বেরোনোর পরিকল্পনা করছেন? তাহলে একি নজরে জেনে নিন আজকের আবহাওয়ার হাল হকিকত সম্পর্কে।

দিনভর চলবে বৃষ্টি

হাওয়া অফিস জানাচ্ছে, শক্তি বাড়িয়ে বর্তমানে নিম্নচাপটি অবস্থান করছে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলায় অঞ্চলে। এদিকে এই নিম্নচাপের প্রভাবে পার্শ্ববর্তী জেলাগুলিতে ঘন্টায় ৪০ থেকে ৫০, সর্বোচ্চ ৫৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে। সঙ্গে তো মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছেই। আজ বাংলার সর্বত্রই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। নিম্নচাপ আগামীকাল সোমবারের সকালের পর ঝাড়খণ্ডে প্রবেশ করবে। তাই আগামী সোমবার দুপুরের পর থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের জেলাগুলির আবহাওয়ার উন্নতির সম্ভাবনা। এদিকে টানা বৃষ্টিতে কলকাতা সহ বাংলার বেশ কিছু জেলার পারদ অনেকটাই নেমে গিয়েছে। যে কারণে স্বস্তি ফিরেছে সকলের মধ্যে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এই নিম্নচাপের প্রভাবে আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা যেমন দার্জিলিং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি পরিমাণে বৃষ্টির সম্ভাবনা। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। জানা গিয়েছে, আজ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই জেলাগুলি হল ঝাড়গ্রাম, পুরুলিয়া, কলকাতা, পশ্চিম বর্ধমান এবং বীরভূম। হলুদ সতর্কতা জারি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X