৯, ১০ তারিখ সাবধান! বঙ্গোপসাগরে ফের ফুঁসছে নিম্নচাপ, ৫ জেলায় ভারী দুর্যোগের পূর্বাভাস

Published on:

south bengal weather

কলকাতাঃ আর রক্ষে নেই, বঙ্গে নতুন করে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। আর এই নিম্নচাপের দাপটে প্রবল দুর্যোগের পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ শনিবার সকাল থেকেই বাংলার আকাশে কালো মেঘের ঘনঘটা দেখা দিয়েছে। যে কোনো মুহূর্তে বৃষ্টি নামবে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে হাওয়া অফিসের মতে, আগামী ৯ সেপ্টেম্বর থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, ৯ ও ১০ সেপ্টেম্বর পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য জেলাগুলিতেও হালকা বৃষ্টি হতে পারে। তবে আজ শনিবার ৭ সেপ্টেম্বর সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? না জানা থাকলে জেনে নিন।

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপের হাত ধরে সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে উপকূলে। পূর্ব মধ্যে বঙ্গোপসাগরের উপরে তৈরি হয়েছে সুস্পষ্ট নিম্নচাপ যা আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এই নিম্নচাপের ফলে সপ্তাহের শুরুতে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলীয় কিছু এলাকা যেমন সুন্দরবন এবং দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, শনিবার বীরভূম মুর্শিদাবাদ এবং বাঁকুড়া জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে সঙ্গী হবে বজ্রবিদ্যুৎ। আজ বাকি জেলায় খুব একটা বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর জানাচ্ছে, আজ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায় বিক্ষিপ্ত কখনো ভারী তো আবার কখনো বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥
X