আরও বাড়বে বৃষ্টি, ৪ জেলায় জারি অরেঞ্জ অ্যালার্ট! আজকের আবহাওয়া 

Published on:

wb rain bristi south bengal weather সাউথ বেঙ্গল দক্ষিণবঙ্গ বৃষ্টি ওয়েদার

কলকাতাঃ বাংলাদেশের দক্ষিণাঞ্চল ও পার্শ্ববর্তী এলাকায় নিম্নচাপের জেরে বাংলাজুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আর হাওয়া অফিসের তরফে যা পূর্বাভাস জারি করা হয়েছে তা দেখে সকলেই চমকে যেতে পারেন বৈকি। হ্যাঁ ঠিকই শুনেছেন। আর আজ আবার রবিবার। রবিবার থেকেই বদলে যাবে আবহাওয়া। আপনার ব্যাগে ছাতা আছে তো? যদি না থেকে থাকে তাহলে রেখে নিন, নইলে বিপদ হতে পারে।

ব্যাপক দুর্যোগের আশঙ্কা

আজ থেকে আগামী কয়েক দিন বাংলায় ব্যাপক দুর্যোগের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। বাংলাদেশের উপরে থাকা নিম্নচাপ ও তার ক্রমশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে অগ্রসর হওয়ার ফলে আগামী ৩ থেকে ৪ দিনে রাজ্যের প্রায় সর্বত্র মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকবে। এদিকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে উত্তর ২৪ পরগনার বনগাঁ এবং বাগদা অঞ্চলে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ প্রথমেই আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে। আজ কলকাতা সহ বাংলার বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টি হবে কলকাতা, হুগলি, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান। এছাড়া উত্তাল থাকবে সমুদ্র।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক রবিবার উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ উত্তরবঙ্গের ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতে। এছাড়া বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে জলপাইগুড়ি এবং মালদা জেলাতে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে দুই দিনাজপুরেও। উত্তরবঙ্গে আপাতত দু-তিন দিন বৃষ্টির পরিমাণ কমবে। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আপাতত বুধবার অবধি এমনই পূর্বাভাস জারি করা হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X