চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই ৪ জেলায় তুমুল বৃষ্টির সম্ভাবনা

Published on:

rain

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে দফায় দফায় ভারী বৃষ্টিতে ভিজছে কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ, উত্তরবঙ্গ। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে, যার ফলে কখনো ভারী তো আবার কখনো মাঝারি বৃষ্টিতে ভিজছে বাংলা। রবিবার ছুটির সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। আর এই বৃষ্টি আগামী কয়েকদিন চলবে বলে বুলেটিন জারি করে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আপনিও যদি আজ বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে জেনে নিন কেমন থাকবে আবহাওয়ার মতিগতি।

বৃষ্টি চলবে

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চল। আজ এবং আগামী কয়েকদিন উত্তর ও দক্ষিণবঙ্গ সহ পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চলে হালকা থেকে মাঝারি ও কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

অন্যান্য দিনের মতো আজ রবিবারও বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। আগামী বুধবার অবধি এমনই থাকবে বাংলার আবহাওয়া। সেইসঙ্গে বইবে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। কমলা সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার উদ্দেশ্যে। আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, কলকাতায়।

WhatsApp Community Join Now

তৈরী হয়েছে নিম্নচাপ

জানা গিয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে পরপর দুটি নিম্নচাপ তৈরি হওয়ার জন্য আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সর্বত্র বৃষ্টি বাড়তে পারে এবং কোথাও কোথাও আবার ভারী বৃষ্টিপাতও হতে পারে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ অবস্থান করছে। এরপর জুলাইয়ের প্রথম সপ্তাহে বঙ্গোপসাগরে আরেকটি নিম্নচাপ তৈরি হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X