সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, বাড়বে গরম! জানুন কেমন থাকবে আজকের আবহাওয়া

Published on:

wb weather

একটা নিম্নচাপ কাটতে না কাটতে দুয়ারে এসে হাজির হল আরও একটা নিম্নচাপ। হ্যাঁ ঠিকই শুনেছেন। কয়েকদিন আগেই সাগরের বুকে ঘনীভূত হওয়া নিম্নচাপের দাপটে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাক্ষী থেকেছিল কলকাতা শহর সহ বাংলার সিংহভাগ জেলাগুলি। যদিও নতুন করে আবারো আসছে নিম্নচাপ বলে ইঙ্গিত দিল হাওয়া অফিস।

জানা যাচ্ছে যে এই সপ্তাহে শেষের দিকে চীন সাগর থেকে আসা একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে বঙ্গোপসাগরে। যখনই নিম্নচাপটি বঙ্গোপসাগরে পড়বে তখন এটি গভীর নিম্নচাপের পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে নতুন করে এই নিম্নচাপটি তৈরী হওয়ার ফলে গোটা দক্ষিণবঙ্গে আবারো মাঝারি থেকে ভারী বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে আজ শুক্রবার সমগ্র বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? যদি না জেনে থাকেন তাহলে বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস জানিয়েছে যে আজ সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। এর পাশাপাশি গোটা দক্ষিণবঙ্গে আজ অস্বস্তিকর গরম বজায় থাকবে। আজ দক্ষিণবঙ্গের দুই এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

হাওয়া অফিসের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হবে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, হুগলি, হাওড়া ইত্যাদি জেলায়।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। হাওয়া অফিস জানাচ্ছে, এদিন উত্তরবঙ্গের উপরিভাগের ৪ জেলা যেমন দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় মাঝারি থেকে বিক্ষিপ্ত বৃষ্টির প্রবল সম্ভাবনা।

সঙ্গে থাকুন ➥
X