তৈরি হচ্ছে আরেকটি ঘূর্ণাবর্ত, সোমে দক্ষিণবঙ্গের ৭ জেলায় ঝেঁপে বৃষ্টি! আজকের আবহাওয়া

Published on:

south bengal weather rain

কলকাতাঃ সপ্তাহের শুরুতেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ সোমবার সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে আকাশ। সেইসঙ্গে কয়েক পশলা বৃষ্টিও হয়েছে গিয়েছে। আজ এবং আগামী কয়েকদিন কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গের আকাশে বজ্রগর্ভ মেঘেরও আনাগোনা বাড়বে বলে সতর্ক করে দিয়েছে হাওয়া অফিস। আজ থেকেই জেলায় জেলায় ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। বাদ যাবে না শহর কলকাতাও।

তৈরী ঘূর্ণাবর্ত

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, শহর-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন গাঙ্গেয় বাংলার জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, ১৫ অগাস্টের পর সমুদ্র বা গাঙ্গেয় বাংলার উপর দিয়ে আরেকটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এর প্রভাবে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর অনুকূল অবস্থান এবং পূর্ব উত্তরপ্রদেশে একটি ঘূর্ণাবর্তের কারণে মেঘাচ্ছন্ন পরিস্থিতি তৈরি হয়েছে সর্বত্র।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন সপ্তাহের শুরুতেই দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জারি করা বুলেটিন অনুযায়ী, এদিন কলকাতা সহ বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ উত্তরবঙ্গের সব জেলাই অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার মালদা, দুই দিনাজপুর ও জলপাইগুড়ি জেলায় বৃষ্টি হবে। তবে উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ারে শুধু ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X