ধেয়ে আসছে ‘টাইফুন ইয়াগি’, দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন প্রবল দুর্যোগের সম্ভাবনা

Published on:

typhoon yagi

কলকাতাঃ একের পর এক ঘূর্ণাবর্ত, নিম্নচাপের দাপটে নাজেহাল অবস্থা হয়েছে গিয়েছে বঙ্গবাসীর। আবহাওয়াবিদদের আশঙ্কা, বাংলার দিকে ধেয়ে আসছে নতুন এক দুর্যোগ। যার নাম ইয়াগি। হ্যাঁ ঠিকই শুনেছেন। ইতিমধ্যে বাংলাজুড়ে বৃষ্টি তো চলছেই। তবে আগামী কয়েক ঘন্টার মধ্যে জায়গায় জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরী হয়েছে। ধেয়ে আসছে প্রবল বৃষ্টি। আজ শুক্রবার সকাল থেকেই কালো মেঘে ছেয়ে গিয়েছে শহর কলকাতার আকাশ। ছিটেফোঁটা বৃষ্টিও হয়ে গিয়েছে। আপনিও কি আজ বাড়ি থেকে বেরোনোর পরিকল্পনা করছেন তাহলে ছাতা সঙ্গে রাখতে কিন্তু ভুলবেন না।কারণ যে কোনও মুহূর্তে বৃষ্টি নামতে পারে।

ধেয়ে আসছে ইয়াগি

জানা গিয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপরে অবস্থান করছে সুপার টাইফুন ইয়াগির অংশ যা আগামী ২৪ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে আনতে চলেছে ভয়ানক দুর্যোগ। হ্যাঁ ঠিকই শুনেছেন। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপরে ঘনীভূত ইয়াগির দাপটে বাংলাজুড়ে প্রবল বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। সেইসঙ্গে বাংলাদেশ লাগোয়া গাঙ্গেও পশ্চিমবঙ্গের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে। শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর জেলায়। এই জেলাগুলিতে আজ কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে ভারী বৃষ্টি হতে পারে নদীয়া, মুর্শিদাবাদ, হাওড়া, পশ্চিম বর্ধমান জেলায়।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে। আজ উত্তরবঙ্গেরও বেশিরভাগ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দোসর হবে বজ্রপাত। আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। তবে সর্বাধিক বৃষ্টি হতে পারে মালদা জেলায়।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X