৬ জেলায় তোলপাড়! রবিতে আমূল বদলে যাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া

Published on:

weaher-wb-1

ভ্যাপসা গরমে পচে যাচ্ছে সমগ্র বাংলা। দিন দিন বেড়েই চলেছে বাংলার তাপমাত্রা। এদিকে গরমের নাজেহাল অবস্থা হয়ে যাচ্ছে ছোট থেকে বড় সকলের। এই গরমের দাপট কবে কমবে? উত্তর জানা নেই কারও। জায়গায় জায়গায় তীব্র তাপপ্রবাহ থেকে শুরু করে লু-এর মতন পরিস্থিতি তৈরি হয়ে রয়েছে। কবে এই পরিস্থিতি শোধরাবে সেই নিয়ে উঠছে প্রশ্ন। তবে আজ রবিবার ছুটির দিন বাংলার পরিস্থিতি কেমন থাকবে সে সম্পর্কে কিছু জানেন? যদি না জেনে থাকেন তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

উত্তরবঙ্গে যখন এক দিকে মনোরম আবহাওয়া, তখন নাছোড়বান্দা গরমে পুড়ছে সমগ্র দক্ষিণবঙ্গ। রেহাই পায়নি শহর কলকাতাও। সকলকে অবাক করে কলকাতায় তাপমাত্রা ৪০ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছে ইতিমধ্যে। তবে আজকে ছুটির দিন যদি আপনি কোথাও বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে জেনে রাখুন দক্ষিণবঙ্গের আবহাওয়ার হাল হকিকত। প্রচন্ড কষ্টকর ও জ্বালাময় আবহাওয়া বিরাজ করছে বাংলাজুড়ে। আজ কিছু জেলায় এতটাই গরম পড়বে যে লাল সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ মূলত ৬ জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলি হল পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং পশ্চিম বর্ধমান। শুধু তাই নয়, যে জেলাগুলির উদ্দেশ্যে আজ রবিবার কমলা সতর্কতা জারি করা হয়েছে সেগুলি হল কলকাতা, হুগলি, হাওড়া, দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া এবং পূর্ব বর্ধমান। বৃষ্টির সতর্কতা থাকলেও আগামী বুধবার অবধি দক্ষিণবঙ্গের চিত্রটা বদলাবে না বলে সাফ সাফ জানিয়ে দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আরও পড়ুনঃ বাদ স্টার্ক, রিঙ্কু! RCB-র বিরুদ্ধে বড় পরিবর্তন দলে, রইল KKR-র সম্ভাব্য একাদশ

বিশেষ করে আজ কলকাতার পারদ ৪২ ডিগ্রি বা তারও বেশি ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা। একদিকে যখন ভ্যাপসা গরমে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়ছে তখন অন্যদিকে উত্তরবঙ্গের মূলত ৫ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হল আলিপুর আবহাওয়া দফতরের তরফে। জানা গিয়েছে, আজ রবিবার দার্জিলিং, কালিম্পঙ থেকে শুরু করে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X