বৃষ্টি অতীত, এক ধাক্কায় এত ডিগ্রি চড়বে পারদ! আশঙ্কার কথা শোনাল আবহাওয়া দফতর

Published on:

weather-heat

আজ গোটা দেশ খুশির ঈদ পালন করছে। যদিও ঈদের দিন সকাল থেকেই আকাশের মুখ ভার হয়ে রয়েছে। এদিকে বুধবার দুপুরেও আকাশ কালো মেঘের আনাগোনা হয়ে রয়েছে। মনে হচ্ছে যেকোনও মুহূর্তে বৃষ্টি নামবে। অন্যদিকে গরমটাও বেশ খানিকটা কম আছে, ফলে স্বস্তি ফিরেছে সাধারণ মানুষের মধ্যে। আজ বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

সাময়িক বৃষ্টির কারণে বিগত দুই দিন ধরে বাংলার তাপমাত্রা কিছুটা নিম্নমুখী হয়ে থাকলেও আগামী দিনে আবার তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে বলে পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৈশাখ মাসের শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি রয়েছে। এদিকে চৈত্রের শেষের দিকে ব্যাপক তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত দিলো আলিপুর মৌসম ভবন। ফলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস শুনে যে কারোর পিলে চমকে যেতে পারে।

তাপমাত্রা বাড়বে বলে জানাল আবহাওয়া দফতর

আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছেন, চৈত্রের শেষের দিকেই এক ধাক্কায় তিন থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এর পাশাপাশি বাংলায় ব্যাপক ঝড়-বৃষ্টি পূর্বাভাসও জারি করল আলিপুর মৌসম ভবন। উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির ভ্রূকুটি রয়েছে বলে জানানো হলো। তবে বৃষ্টি হলেও যে গরম থেকে রেহাই মিলবে বলে ভাবছেন তাহলে সেগুড়ে বালি।

আরও পড়ুন: আরও শক্তিশালী হল KKR, শ্রেয়সের দলে এল বিধ্বংসী প্লেয়ার! কাঁপবে মাঠ

আজ বুধবার বেশ কিছু জেলায় ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এখন নিশ্চিয়ই ভাবছেন যে কোন কোন জেলায় বৃষ্টি হবে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। এরপর আগামী বৃহস্পতিবার এই জেলাগুলির পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায়। কলকাতার আকাশ মেঘলা থাকলেও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এবার আসা যাক উত্তরবঙ্গের প্রসঙ্গে। বুধবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X